চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দু পক্ষের পাল্টাপাল্টি মামলা

15

চকবাজারের বিতর্কিত যুবলীগ নেতা নুর মোস্তাফা টিনুসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করার পরদিনই চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমসহ ১২ জনের বিরুদ্ধে পাল্টা মামলা দায়ের করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দায়ের করা এই মামলায় আগের মামলার বাদীকেও ২ নম্বর আসামি করা হয়েছে। পাল্টা মামলার বাদী হয়েছেন আবার আগের মামলার ৯ নম্বর আসামি আনসার উদ্দীন। চকবাজার থানার ওসি মোহাম্মদ আলমগীর বিষয়টি নিশ্চিত করেছেন।
পাল্টা মামলার আসামিরা হলেন- চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিম, আবদুল্লা আল সাইমুন, জাহিদ হাসান সাইমন, সাফায়েত হোসেন রাজু, মোস্তফা আমান, কায়েস মাহমুদ, শেফায়ুতুল করীম, কাইয়ুম, ওয়াহিদুর রহমান সুজন, মেহরাজ সিদ্দিকী পাভেল, আবু তোরাফ ও তৌহিদুল করিম ইমন। মামলায় আরও ৭/৮ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। তবে এখনও কেউ গ্রেপ্তার হয়নি।
এর আগে বুধবার দিবাগত রাত সাড়ে ১২টায় টিনু’সহ ১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন চট্টগ্রাম কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মাহমুদুল করিমের অনুসারী চট্টগ্রাম কলেজের ইংরেজী বিভাগের শিক্ষার্থী আব্দুল্লাহ আল সায়মুন।
এতে আসামি করা হয়েছিল বিতর্কিত যুবলীগ নেতা নুর মোস্তাফা টিনু, আমির উদ্দিন, জিয়া উদ্দিন আরমান, সৌরভ উদ্দিন বাপ্পা, সিরাজুল ইসলাম তোরাব, মো. মহিউদ্দিন সৌরভ, মনির উদ্দিন রেহান, আবুল কালাম, আনসার উদ্দিন, মন্টি চৌধুরী, ইমন হোসেন এবং মো. আব্দুল্লাহকে।
উল্লেখ্য, গত বুধবার দুপুর সাড়ে ১২ টার দিকে দিকে চকবাজার থানার কেয়ারি শপিং মলের সামনে কলেজ ক্যাম্পাসে নিজের শক্তি প্রদর্শন দেখাতে গিয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দুই গ্রুপের সংঘর্ষে সাধারণ চার শিক্ষার্থীসহ মোট ৭ জন আহত হওয়ার ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে মামলা ও পাল্টা মামলা দায়ের করা হয়েছে।