চট্টগ্রাম-কক্সবাজার সড়ক অবরোধ, দেড় ঘণ্টা যান চলাচল বন্ধ

26

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন স্থগিত করা হয়েছে। এ ঘটনায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছেন দলের নেতাকর্মীরা।
এতে গতকাল শনিবার সন্ধ্যা ৬টা থেকে রাত সাড় ৭টা পর্যন্ত দেড় ঘণ্টা ধরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ ছিল।
জানা গেছে, গতকাল শনিবার ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনের প্রথম অধিবেশন বিকেল ৩টার দিকে শুরু হয়ে ৫টায় শেষ হয়।
মাগরিবের পর দ্বিতীয় অধিবেশন শুরু হয়। এ সময় কাউন্সিলর তালিকায় ভুয়া ভোটারের অভিযোগ তোলে একপক্ষ। এরপর কাউন্সিল স্থগিত ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান। এরপর বিক্ষুব্ধ হয়ে ওঠেন কাউন্সিলরসহ সাধারণ নেতাকর্মীরা।
এক পর্যায়ে তারা চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাওয়ার হাউস হাজিপাড়ায় সড়ক অবরোধ করে প্রতিবাদ জানান এবং সব ধরনের যান চলাচল বন্ধ করে দেন। এতে দূরপাল্লার বাসসহ শত শত যানবাহন আটকে পড়ে। যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।
এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহব্বায়ক জসিম উদ্দীন বলেন, মিজানুর রহমান হেলাল নামে এক প্রার্থীর অভিযোগের প্রেক্ষিতে কাউন্সিল স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামী লীগ। অভিযোগটি সুরাহা করে পুনরায় কাউন্সিল আয়োজনের কথা জানিয়েছেন জেলা নেতৃবৃন্দ।
ঝিলংজা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরওয়ার আলম বলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সবশেষ বর্ধিত সভায় সবার সম্মতিক্রমে কাউন্সিলর তালিকা অনুমোদিত হয়। কিন্তু শেষ মুহূর্তে এসে এক প্রার্থী তালিকা নিয়ে অভিযোগ তোলেন। এতে অন্যান্য প্রার্থী, নেতাকর্মী ও কাউন্সিলররা বিক্ষুব্ধ হয়ে ওঠেন।
এ ব্যাপারে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, বিক্ষুব্ধ নেতাকর্মীদের বুঝিয়ে সড়ক থেকে সরানো হয়েছে।
এ বিষয়ে কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোনে বক্তব্য দিতে অপারগতা প্রকাশ করেন।