চট্টগ্রামে শনাক্ত আরও ৯১ জন

15

চট্টগ্রামে নতুন করে ৯১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ৮ দশমিক শূন্য ৩ শতাংশ। জেলায় করোনাক্রান্ত কোনো মৃত্যু নেই। সিভিল সার্জন কার্যালয়ের সর্বশেষ রিপোর্টে বলা হয়, চট্টগ্রামের সাত ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত রবিবার ১১৩৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে শহরের বাসিন্দা ৮৪ জন এবং গ্রামের ৭ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা এখন ২০ হাজার ২০১ জন। এর মধ্যে শহরের ১৪ হাজার ৭০৩ জন এবং গ্রামের ৫ হাজার ৪৯৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু না থাকায় মৃতের সংখ্যা ৩০১ জনই থাকলো। অন্যদিকে, সুস্থ হয়েছেন গতকালের ৪৫ জনসহ মোট ১৫ হাজার ৮০১ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৩ হাজার ২০৯ জন এবং বাড়িতে চিকিৎসায় সুস্থ হয়েছেন ১২ হাজার ৫৯২ জন। খবর বাসস’র
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, গত রবিবার সবচেয়ে বেশি নমুনা পরীক্ষা হয়েছে ফৌজদারহাটস্থ বিআইটিআইডি ল্যাবে। এখানে ৪১১ জনের নমুনা পরীক্ষায় ১১ জন পজিটিভ শনাক্ত হন। চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৭৯ জনের নমুনায় ৩৯ জনের শরীরে ভাইরাসের অস্তিত্ব মিলেছে। চট্টগ্রাম বিশ^বিদ্যালয় ল্যাবে ৯৩টি নমুনার ১৩টিতে করোনার জীবাণু পাওয়া যায়। ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ^বিদ্যালয়ে ৫১ জনের নমুনা পরীক্ষায় ৮ জন করোনাক্রান্ত হিসেবে চিহ্নিত হন। জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ পরীক্ষার জন্য গত রবিবার কোনো নমুনা জমা হয়নি।
বেসরকারি তিন ল্যাবের মধ্যে ইমপেরিয়াল হাসপাতালে ১৬০, শেভরনে ৫৫ এবং মা ও শিশু হাসপাতালে ১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে যথাক্রমে ১২, ৪ ও ৩ টি নমুনায় ভাইরাসের সংক্রমণ চিহ্নিত হয়। এদিন চট্টগ্রামের ৬৯ জনের নমুনা কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। এতে ১ জনের রিপোর্ট পজিটিভ আসে।
শহরের বাইরের শনাক্ত রোগীদের মধ্যে মিরসরাইয়ে ৩ জন, হাটহাজারী, রাঙ্গুনিয়া, স›দ্বীপ ও বাঁশখালীতে ১ জন করে রয়েছেন।