চট্টগ্রামে নতুন শনাক্ত ৫৩

12

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় এক হাজার ১২৩ জনের নমুনা পরীক্ষায় ৫৩ জনের শরীরে করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে ৪০ জন মহানগরের ও ১৩ জন উপজেলার বাসিন্দা। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩২ হাজার ৫৪০ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এই পর্যন্ত চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬৭ জন। গতকাল চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামের ৭টি ল্যাব ও কক্সবাজার মেডিকেলে চট্টগ্রামের এক হাজার ১২৩ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের দেহে কোভিড-১৯ পজিটিভ এসেছে। তবে এসময় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।
ল্যাবভিত্তিক তথ্যমতে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৭৪ জনের নমুনা পরীক্ষা করে ২০ জন ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৫০৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনা পাওয়া গেছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ৩৭০ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন ও সিভাসুতে ৪৭ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের শরীরে করোনা মিলেছে। কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৬ জনের নমুনা পরীক্ষা করে কারো করোনা শনাক্ত হয়নি। শেভরনে ৩৬ জনের নমুনা পরীক্ষা করে ৪ জন ও ইমপেরিয়াল হাসপাতালে ৬০ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের করোনা মিলেছে। আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ১৩ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে।