চট্টগ্রামে এসেছে ইভিএম মেশিন

46

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে ইভিএম মেশিনে ভোটগ্রহণ করা হবে। ইভিএম ব্যবহারের সিদ্ধান্তের পর ভোটার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের হাতেকলমে প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। এজন্য নির্বাচন কমিশন থেকে ইভিএম সরঞ্জাম চট্টগ্রামে পাঠানো হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রাম প্যারেড ময়দানে নির্বাচন কমিশনের কর্মকর্তারা সশস্ত্র বাহিনীর কাছে ইভিএম হস্তান্তর করেন।
চট্টগ্রাম-৯ আসনের ১৪৪টি কেন্দ্রের জন্য ২৮৮টি ইভিএম ডিভাইস পাঠানো হয়েছে। আপাতত প্রতিটি কেন্দ্রের জন্য দুটি করে ডিভাইস দেয়া হয়েছে। আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত কেন্দ্রগুলোতে তিন বাহিনীর দায়িত্বপ্রাপ্ত সদস্যরা এসব ডিভাইসের মাধ্যমে মক ভোটিং ও প্রশিক্ষণ প্রদান করবেন।
চট্টগ্রামের জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান পূর্বদেশকে বলেন, তিন বাহিনীর সদস্যদের কাছে ২৮৮টি ইভিএম মেশিন হস্তান্তর করা হয়েছে। নির্বাচনের জন্য পরে আরো ডিভাইস ইসি থেকে পাঠানো হবে। প্রশিক্ষণ শেষে ভোটার ও ভোটগ্রহণ কর্মকর্তা ইভিএম সম্পর্কে সুষ্ঠু একটি ধারণা পাবে।
উল্লেখ্য, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চট্টগ্রাম-৯ আসনে ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হবে।