চট্টগ্রামের উন্নয়নে সহযাত্রী হতে চাই

53

বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৯ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, সামনের নির্বাচনটি বাংলাদেশের রাজনীতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই নির্বাচন নিয়ে দেশী-বিদেশী ষড়যন্ত্র অব্যাহত রয়েছে। আমাদেরকে এই সব ষড়যন্ত্র প্রতিহত করতে হবে। তিনি গতকাল নগরীর জেলা পরিষদ মার্কেট চত্ত্বরে আমরা ক’জন মুজিব সেনা মহানগর আয়োজিত মহান বিজয় দিবস উপলক্ষে বিজয় র‌্যালির উদ্বোধনে উদ্বোধকের বক্তব্যে এইসব কথা বলেন। সংগঠনের সভাপতি সরফরাজ নেওয়াজ খান রবিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ বোখারী আজমের সঞ্চালনায় র‌্যালি পূর্ববর্তী সমাবেশ জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। এরপরে প্রয়াত নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর প্রতিকৃতিতে ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেলসহ নেতৃবৃন্দরা পুষ্পমাল্য অর্পণ করেন এবং প্রয়াত এই নেতার স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। বেলুন উড়িয়ে র‌্যালির উদ্বোধনের পর বিজয় র‌্যালিটি জেলা পরিষদ মার্কেট চত্ত্বর থেকে আরম্ভ হয়ে কোতোয়ালী মোড়, জিপিও মোড়, নিউ মার্কেট হয়ে দারুল ফজলস্থ দলীয় কার্যালয়ে গিয়ে বিজয় র‌্যালিটি শেষ হয়।
নওফেল আরও বলেন, এখনই সিদ্ধান্ত নিতে হবে আমরা কোন পক্ষে যাব? আমরা কি স্বাধীনতার পক্ষে থাকব নাকি বিপক্ষে থাকব ? আমরা কি আলোর পথে থাকব নাকি অন্ধকার পথে থাকব ? যদি আমাদেরকে আলোর পথে থাকতে হয় শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। উন্নয়নের পক্ষে থাকতে হলে আবারও নৌকা মার্কায় ভোট দিতে হবে। নওফেল বলেন, অনেক রক্তের বিনিময়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। কিন্তু পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পরে দীর্ঘ ২১টি বছর বাংলাদেশের মানুষ শিক্ষা, চিকিৎসা ও উন্নয়ন থেকে বঞ্চিত ছিল। পাকিস্তান প্রেমী বিএনপি-জামাত বারবার বাংলাদেশকে আঘাত করেছে পুনরায় পাকিস্তান বানানোর জন্য। তাই আমাদের উচিত ৩০ ডিসেম্বর নির্বাচনে বিএনপি-জামাতকে বর্জন করা। ব্যারিস্টার নওফেল বলেন, আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কারণ ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে কেউ হারাতে পারবে না। তিনি তাঁর প্রয়াত পিতা এবিএম মহিউদ্দিন চৌধুরীকে স্বরণ করে বলেন, গত বছর এই দিনে আমার পিতা, আমাদের নেতা আমাদেরকে ছেড়ে পরপারে চলে যান। তাঁর স্বপ্নই ছিল চট্টগ্রামের উন্নয়ন করা। জননেত্রী শেখ হাসিনা চট্টগ্রাম-৯ আসনে দল থেকে আমাকে মনোনয়ন দিয়েছেন। শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিলে আমি বিজয়ী হলে চট্টগ্রামের উন্নয়নে সহযাত্রী হব ইনশাআল্লাহ।
বিশেষ অতিথির বক্তব্যে আলকরণ ওয়ার্ডের কাউন্সিলর তারেক সোলেমান সেলিম বলেন, বিজয়ের ৪৬তম বছরে মুক্তিযুদ্ধের চেতনায় উন্নয়ন, সমৃদ্ধি, বিজয়ের অগ্রযাত্রায় ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আজ অপ্রতিরোধ্য বাংলাদেশ। আজকে যারা মুক্তিযুদ্ধবিরোধী যুদ্ধাপরাধে যাদের সাজা হয়েছে তাদের দোসরকে নির্বাচনে প্রার্থি করেছে, তাদের সঙ্গে হাত মিলিয়ে স্বাধীনতা বিরোধী, স্বাধীনতার শত্রু, গণহত্যা পরিচালনাকারী, অগ্নিসংযোগকারী, খুনী, সন্ত্রাসীদের নিয়ে যারা আজকে নির্বাচনে মাঠে নেমেছে তাদের উপযুক্ত জবাব দিতে হবে নৌকা প্রতীকে ভোট দিয়ে। খবর বিজ্ঞপ্তির