চকরিয়া ও পেকুয়ায় প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ

75

চকরিয়া: সরকারি নির্দেশনার আলোকে চকরিয়া পৌরসভার কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবকদের অংশগ্রহণে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত সমাবেশে বিদ্যালয়ের প্রথম থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের শতাধিক মা ও অভিভাবক এবং সুধীজন উপস্থিত ছিলেন।
কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক এম.জিয়াবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আনোয়ারুল কাদের। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিএম রুকুন উদ্দিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভা যুবলীগের সহ-সম্পাদক মোজাম্মেল হক, বিদ্যালয় কমিটির সহ-সভাপতি আমেনা বেগম, অভিভাবক সদস্য ছৈয়দুল মোবারক, অভিভাবক (নারী) জন্নাতুল ফেরদৌস, কাজিরপাড়া মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ইবনে আমিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শাহরিয়ার আওরঙ্গজেব তারেক, সিনিয়র শিক্ষিকা সুচিত্রা চৌধুরী, পারভীন আক্তার, জেসমিন আক্তার, মিশোরী জন্নাত ও শিক্ষিকা আসমাউল হোসনা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.আনোয়ারুল কাদের বলেন, নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে আদর্শবান ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। লেখাপড়ার সঙ্গে শিক্ষার্থীদেরকে শ্রদ্ধাবোধ ও শৃঙ্খলা সর্ম্পকে ধারণা দিতে হবে। সেইজন্য শিক্ষকদের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা পালন করতে হবে। এই ক্ষেত্রে মায়েদের ভূমিকাই সবচেয়ে বেশি। প্রধান অতিথি, কাজিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়ন, বিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষার্থীদের জন্য সরকারি বরাদ্দের বিপরীতে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণেরও আশ্বাস দেন।
গোঁয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ: কক্সবাজারের পেকুয়া সদরের গোঁয়াখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মা সমাবেশ সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় বিদ্যালয়ের হল রুমে বিদ্যালয়ের সহকারী শিক্ষক ওমর ফারুকের পবিত্র কোরআন তেলোয়াতের মধ্যদিয়ে শুরু হয় এ মা সমাবেশ। এতে সভাপতিত্ব করেন এসএমসি কমিটির সদস্য সচিব ও প্রধান শিক্ষক হেলাল উদ্দিন। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সদস্য ও বিদ্যালয় এসএমসি কমিটির সহ সভাপতি সাংবাদিক এম দিদারুল করিম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন এসএমসি কমিটির সাবেক সভাপতি আর্জিবুল সেরজিজ চৌধুরী ও সদস্য ছাবেকা জন্নাত প্রমুখ। শিক্ষক মোহাম্মদ ইদ্রিসের পরিচালনায় অভিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন রোমানা শারমিন সাথী ও নাজমা বেগম। বক্তারা বলেন, আধুনিক শিক্ষার মানোন্নয়নে প্রাক প্রাথমিক শিক্ষার্থীদের পাঠদান আরো স্বচ্ছ হতে হবে। বিদ্যালয়ের পাশের হার শতভাগ সাফল্য অর্জনে শিক্ষকদের পাশাপাশি মা ও অভিভাবাকদের ভূমিকা কোথাও কম নয়। এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক হোসনা সাঈদী, সোলতানা বিলকিছ, মরজিনা আক্তার, আশরফ আলী ও রাহেলা ইয়াসমিন।