চকরিয়া উপজেলা বিএনপির আহব্বায়ক কমিটি গঠন

96


বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চকরিয়া উপজেলা কমিটি বিলুপ্ত ঘোষণা করে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। মেয়াদোত্তীর্ণ হওয়ায় এ কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় বলে জানা গেছে। পরে উপজেলা বিএনপির সাবেক সভাপত মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়াকে আহব্বায়ক ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজীকে যুগ্ম আহব্বায়ক এবং উপজেলার ইউনিয়ন, সাংগঠনিক ইউনিয়ন বিএনপির কমিটি সমূহের সভাপতি-সাধারণ সম্পাদক, আহব্বায়ক, প্রথম যুগ্ম-আহব্বায়ককে অর্ন্তভূক্ত করে নতুন আহবায়ক কমিটি গঠন করা হয়। জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ শাহজাহান চৌধুরী এবং সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না গতকাল সোমবার নতুন এ আহব্বায়ক কমিটির অনুমোদন দেন। বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক মো. ইউসুফ বদরী।
এছাড়া উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আনছারুল ইসলাম চৌধুরী বাবুল মিয়া, অধ্যক্ষ মঞ্জুর আহমদ, মাহবুবুর রহমান চৌধুরী, ছৈয়দ হোসেন চৌধুরী, শাহাজাহান চৌধুরী , নাসির উদ্দীন সিকদার, নূরুল আলম, আজিজুুল হক চৌধুরী, বজল কবির মেম্বার, আবু তালেব চৌধুরী ও ইব্রাহিম চৌধুরী মনু মিয়াকে নিয়ে ১১ সদস্য বিশিষ্ট একটি শক্তিশালী উপদেষ্টা পরিষদও গঠন করা হয়।
কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ শাহজাহান চৌধুরী বলেন, ২০০৯ সালে চকরিয়া উপজেলা বিএনপি কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটি দীর্ঘদিন পর্যন্ত দক্ষতার সাথে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছিল। তবে দলকে নতুনভাবে আরো উজ্জ্বীবিত ও সুসংগঠিত করতে মেয়াদোত্তীর্ণ হওয়ায় পূর্বের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। নবগঠিত আহবায়ক কমিটিতে উপজেলা বিএনপির সাবেক সভাপত মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়াকে আহব্বায়ক ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দিন ফরায়েজীকে যুগ্ম-আহব্বায়ক করা হয়েছে।
এছাড়া উপজেলার আওতাধীন সকল ইউনিয়ন,সাংগঠনিক ইউনিয়ন বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদক, আহব্বায়ক, প্রথম যুগ্ম-আহব্বায়ক এবং সকল অঙ্গ-সংগঠন সমূহের সভাপতি, সাধারণ সম্পাদক, আহব্বায়ক, প্রথম যুগ্ম-আহব্বায়ক, সদস্য সচিব উক্ত আহব্বায়ক কমিটির সদস্য হিসেবে অর্ন্তভুক্ত থাকবে। নবগঠিত আহব্বায়ক কমিটিকে আগামী তিন মাসের মধ্যে সম্মেলন সম্পন্ন করে নতুন কমিটি গঠনের নির্দেশনা দেওয়া হয় বলেও জানান তিনি।-