চকরিয়ায় ৩ দিনব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

62

কক্সবাজারের চকরিয়ায় ৩ দিনব্যাপী বৃক্ষ রোপণ অভিযান ও ফলদ বৃক্ষ মেলা শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় চকরিয়া পুরাতন বিমানবন্দরস্থ বিজয় মঞ্চ মাঠে পায়রা উড়িয়ে ও ফিতা কেটে এ মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি কয়েকটি সড়ক প্রদক্ষিণ শেষে বিজয় মঞ্চ মাঠে পূর্ব নির্ধারিত আলোচনা সভায় মিলিত হয়। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌর মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, পুরুষ ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শওকত হোসেন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মো. নাজমুল হোসেন। পরে দুপুর সাড়ে ১২টায় চকরিয়া কোরক বিদ্যাপীঠ আঙ্গিনায় একটি গাছের চারা রোপণ করে বৃক্ষরোপণ অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। এসময় পৌর মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ মো. নাজমুল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল আখের, উপজেলা কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. মহিউদ্দিনসহ মাঠ পর্যায়ের উপসহকারী কৃষি কর্মকর্তাগণ, বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

চকরিয়ায় বাদীকে প্রাণনাশের হুমকি

চকরিয়া প্রতিনিধি
কক্সবাজারের চকরিয়ায় মামলা তুলে না নেয়ায় আসামীরা বাদীকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মামলার বাদী মো.তারেক আজিজ শংকিত হয়ে চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে আরো একটি নালিশি মামলা দায়ের করেছেন। আদালতে দায়ের করা মামলায় বাদী মো. তারেক আজিজ দাবী করেন, গত ১ আগস্ট বিকাল সাড়ে ৫টার দিকে বাড়ি থেকে মগবাজার আসার পথে জয়নাল আবেদীনের নেতৃত্বে মিজান ও আবদুল মোনাফ মিলে তাকে হাতুড়ি ও লোহার বড় দিয়ে পিঠিয়ে গুরুতর আহত করে। এসময় তার পকেটে থাকা নগদ টাকা ও মোবাইল ছিনিয়ে নেয়।
মামলার বাদী আরও দাবী করেন, চকরিয়ায় পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম কাহারিয়াঘোনা এলাকার আনোয়ার হোসাইনের ছেলে জয়নাল আবেদীনের কাছ থেকে আমি ব্যবসায়িক টাকা পাওনা আছি। পাওনা টাকা চাইতে গিয়ে গত ২২ জানুয়ারি আমার উপর হামলা করা হয়। এ ঘটনায় চকরিয়া থানায় (জিআর ২৭/২২-০১-১৯) মামলা দায়ের করা হয়।
এতে ক্ষিপ্ত হয়ে জয়নাল আবেদীনের সহযোগী মিজান ও মো. আজিম মিলে আমার উপর ফের হামলা চালায়। ফলে এ ঘটনায় চকরিয়া জুড়িশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে আরো একটি নালিশি মামলা (সিআর ১৬৬/১৯) দায়ের করি। মামলার বাদী আরও বলেন, মামলা তুলে নিতে আসামীরা প্রতিনিয়ত হুমকি দেয়ায় জীবন নিয়ে শংকায় ভুগছি। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনাও করেন তিনি।