চকরিয়ায় হামলায় আহত জেলা ছাত্রলীগ সদস্য

49

কক্সবাজারের চকরিয়ায় সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন কক্সবাজার জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিত। গত শনিবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে চকরিয়া পৌরসভার মগবাজার এলাকায় এ সন্ত্রাসী হামলার শিকার হন তিনি। গুরুতর আহত অবস্থায় প্রথমে তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
তারেকুল ইসলাম রাহিতের অনুসারীরা জানায়, ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়ের সাথে বিরোধ চলে আসছিল জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিতের। বিষয়টি নিয়ে রাহিত তার উপর হামলা, এমনকি গুম খুন হওয়ার আশঙ্কার কথা জানিয়ে তার ফেসববুকে বেশ কয়েকটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসে তার উপর যে কোনো ঘটনার জন্য জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয় দায়ী থাকবেন বলে উল্লেখ করা হয়। এ স্ট্যাটাসের পর জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়ের অনুসারী চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরহান মাহামুদ রুবেলের নেতৃত্বে অস্ত্রধারী সন্ত্রাসীরা রাহিতের উপর বর্বর হামলা চালিয়ে তার মাথায় ও ঘাড়ে কুপিয়ে গুরুতর আহত করে বলে তারা জানান।
তবে হামলার সাথে কোনোভাবেই জড়িত নয় দাবি করে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরহান মাহামুদ রুবেল বলেন, জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়কে জড়িয়ে তারেকুল ইসলাম রাহিত বেশ কিছুদিন ধরে তার ফেসবুক ওয়ালে নানা আপত্তিকর পোস্ট দেয়ার বিষয়টি নিয়ে উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে ছাত্রলীগ নেতা রাহিতের বাকবিতন্ডা চলে আসছিল। এর জের ধরে ছাত্রলীগ নেতা রাহিত শনিবার রাতে পৌরসভার মগবাজার এলাকায় নেশাগ্রস্ত অবস্থায় নানান আপত্তিকর মন্তব্য করলে সেখানে ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে রাহিতের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয় পক্ষের অনুসারীদের ধস্তাধস্তিতে আহত হয় ছাত্রলীগ নেতা রাহিত।