চকরিয়ায় হত্যা মামলার আসামি গ্রেপ্তার

3

চকরিয়া প্রতিনিধি

কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের দিনমজুর আমির হোসেন হত্যা মামলার পলাতক আসামি আবদুর রহমানকে (৪০) গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোররাতে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার নেতৃত্বে একদল পুলিশ ডুলাহাজারা ইউনিয়নের ডুমখালী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আবদুর রহমান ওই এলাকার মো. ইউসুফের ছেলে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, ডুলাহাজারা ইউনিয়নের দিনমজুর আমির হোসেন হত্যা মামলার পলাতক আসামি আবদুর রহমান ওই ইউনিয়নের ডুমখালী এলাকায় অবস্থান নেয়ার খবর পেয়ে বৃহস্পতিবার ভোররাতে অভিযান চালানো হয়। এ সময় আবদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। ওসি আরও বলেন, গ্রেফতারকৃত আসামি আবদুর রমহানকে বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
গত ২৩ মে দিবাগত রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ডুমখালী এলাকায় বনের ত্রাস হিসেবে খ্যাত আবদুর রহমান ও তার বাহিনীর হাতে হত্যাকান্ডের শিকার হন দিনমজুর আমির হোসেন। সন্ত্রাসীরা বিচারের কথা বলে তাকে ডেকে নিয়ে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও হাত পা বেঁধে গুলি করে হত্যা করে। নিহতের পবিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় সদ্যসমাপ্ত ইউপি নির্বাচনের ইস্যুকে কেন্দ্র করে ডুলাহাজারা ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরের নির্দেশে তার লালিত সন্ত্রাসী বাহিনী পরিকল্পিতভাবে দিনমজুর আমির হোসেনকে হত্যা করে। নিহত আমির হোসেন ও তার পরিবার গত ইউপি নির্বাচনে নৌকার বিপক্ষে গিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাসানুল ইসলাম আদরের পক্ষে কাজ না করায় নির্বাচন পরবর্তী তিনি প্রতিশোধ নিতে তার লালিত সন্ত্রাসী বাহিনী দিয়ে অত্যন্ত সুপরিকল্পিতভাবে দিনমজুর আমির হোসেনকে হত্যা করে।
এ ঘটনায় নিহতের স্ত্রী ছকিনা ইয়াছমিন বাদি হয়ে ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদরসহ ১০ জনের নাম উল্লেখ করে ২২ জনের বিরুদ্ধে চকরিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেপ্তারকৃত আবদুর রহমান এজাহার নামীয় দুই নম্বর আসামি।