চকরিয়ায় শীর্ষ সন্ত্রাসী আল কুমাস গ্রেপ্তার

37

চকরিয়ায় অভিযান চালিয়ে হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজি ও চুরিসহ ১২টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি এবং চিংড়ি জোনের শীর্ষ সন্ত্রাসী আল কুমাসকে (৩৬) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পালাকাটা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শীর্ষ সন্ত্রাসী আল কুমাস উপজেলার চিরিংগা ইউনিয়নের সওদাগর ঘোনা এলাকার জহির আহাম্মদের ছেলে।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধুরীর নেতৃত্বে এসআই আব্দুল বাতেন, প্রিয়লাল ঘোষ ও চম্পক বড়ুয়াসহ থানা পুলিশের একটি দল এ অভিযান চালায়।
চকরিয়া থানার এসআই আব্দুল বাতেন বলেন, হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজি ও চুরিসহ ১২টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ও থানার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আল কুমাস (৩৬) চিরিংগা ইউনিয়নের পালাকাটা বাজার এলাকায় অবস্থান করছে এমন একটি গোপন তথ্যের ভিত্তিতে রবিবার সকাল ১০টায় সাদা পোশাকে অভিযান চালানো হয়। এসময় ওই এলাকায় গিয়ে শীর্ষ সন্ত্রাসী আল কুমাসের গতিবিধি লক্ষ্য করি। পরে বিষয়টি থানায় অবিহিত করা হলে পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধুরীর নেতৃত্বে থানার উপ-পরিদর্শক এসআই প্রিয়লাল ঘোষ ও এসআই চম্পক বড়ুয়াসহ পুলিশের একটি দল দুপুর সাড়ে ১২টার দিকে ওই এলাকায় উপস্থিত হয়। পরে যৌথ অভিযান চালিয়ে এলাকার শীর্ষ সন্ত্রাসী আল কুমাসকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত শীর্ষ সন্ত্রাসী আল কুমাসের বিরুদ্ধে ১৯৯৮ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজি ও চুরিসহ ১২টি মামলা রয়েছে। এসব মামলায় গ্রেপ্তারি পরোয়ানা নিয়ে এতদিন সে পালিয়েছিল।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধুরী বলেন, চকরিয়া উপজেলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশের বিশেষ অভিযান অব্যাহত রয়েছে। এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও মাদক মামলার আসামিদের গ্রেপ্তারে উপজেলার বিভিন্নস্থানে থানা পুলিশ নিয়মিত অভিযান চালাচ্ছে। রবিবার দুপুরে উপজেলার পালাকাটা বাজার এলাকায় অভিযান চালিয়ে হত্যা, ডাকাতি, অস্ত্র, চাঁদাবাজি ও চুরিসহ ১২টি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি এবং থানার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী আল কুমাসকে গ্রেপ্তার করা হয়। বিকালে তাকে আদালতের কাছে সোপর্দ করা হয়েছে বলেও জানান তিনি।