চকরিয়ায় মদসহ সাফারি পার্কের কর্মচারী আটক

25

চকরিয়ায় চোলাই মদসহ বাদশা মিয়া (৩৮) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। গত রবিবার রাত ১০টায় উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের রংমহল এলাকা থেকে তাকে আটক করে স্থানীয়রা। এরপর তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।
আটক বাদশা মিয়া চকরিয়া উপজেলার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের গাড়ি চালক। গতকাল সোমবার বিকালে চোলাই মদসহ বাদশা মিয়াকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করে পুলিশ।
ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন বলেন, ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের অভ্যন্তরে দর্শনার্থীদের ভ্রমণের জন্য ব্যবহৃত গাড়ির চালক বাদশা মিয়া। রবিবার দিবাগত রাত ১০টার দিকে মাদক সেবন করে চোলাই মদসহ পার্কে ফেরার পথে ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের রংমহল এলাকায় স্থানীয়রা তাকে আটক করে। পরে বাদশা মিয়াকে থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।
ডুলাহাজারা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের রংমহল এলাকার ইউপি সদস্য জসিম উদ্দিন বলেন, ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের গাড়ি চালক বাদশা মিয়া দীর্ঘ সময় ধরে নিজে মাদক সেবনের পাশাপাশি পার্কের অভ্যন্তরে মাদক সেবীদের কাছেও তা সরবরাহ করে আসছিল। দীর্ঘদিন পার্কের অভ্যন্তরে গাড়ি চালক বাদশা মিয়ার মাদক সেবন এবং বিক্রির বিষয়টি ওপেন সিক্রেট হলেও রহস্যজনকভাবে তার বিরুদ্ধে কোন ধরণের আইনগত প্রদক্ষেপ গ্রহণ করেননি পার্ক কর্তৃপক্ষ। আর এ সুযোগে পার্কের অভ্যন্তরে মাদকের রাজত্ব কায়েম করে পার্কের গাড়ি চালক বাদশা মিয়া।
এ ব্যাপারে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাজহারুল ইসলামের বক্তব্য জানতে তার মুটোফোনে একাধিকার ফোন করা হলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, চোলাই মদসহ ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের গাড়ি চালক বাদশা মিয়াকে আটকের পর স্থানীয়রা তাকে পুলিশের কাছে সোপর্দ করে। সোমবার বিকালে তাকে ভ্রাম্যমাণ আদালতের কাছে সোপর্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের নির্দেশনা মতে চোলাই মদসহ আটক বাদশা মিয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয় বলেও জানান তিনি।