চকরিয়ায় বিএনপি নেতা ফখরুদ্দীন গ্রেপ্তার

38

চকরিয়া পৌরসভা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ফখরুদ্দীন ফরায়েজীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে চকরিয়া পৌর সদরের জনতা মার্কেট সংলগ্ন ছিদ্দিক ফিলিং স্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
চকরিয়া পৌর বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম হায়দার বলেন, গতকাল শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে চকরিয়া পৌর সদরের জনতা মার্কেটস্থ ছিদ্দিক ফিলিং স্টেশন থেকে মোটরসাইকেলের জন্য তেল নিচ্ছিলেন তিনি। এসময় চকরিয়া থানার সাদা পোশাকধারী একদল পুলিশ বিনা ওয়ারেন্টে তাকে গ্রেপ্তার করে একটি সিএনজি অটোরিকশায় তুলে নিয়ে যায়। অধ্যাপক ফখরুদ্দীন ফরায়েজী বর্তমানে অসুস্থ বলেও জানান তিনি।
পৌর বিএনপির সভাপতি নুরুল ইসলাম হায়দার অভিযোগ করে বলেন, আসন্ন একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে পুলিশ নতুন করে বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার অভিযানে নেমেছে। প্রতিরাতে তল্লাশী অভিযানের নামে পুলিশ বিএনপি নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে হয়রানী করছে। পুলিশের এ হয়রানী অব্যাহত থাকায় গ্রেপ্তার এড়াতে বর্তমানে বিএনপি নেতাকর্মীরা এলাকা ছাড়া হয়ে পড়েছেন। পুলিশের এ গ্রেপ্তার ও অভিযানের তীব্র নিন্দা জানান তিনি।
বিএনপি নেতা অধ্যাপক ফখরুদ্দীন ফরায়েজীর গ্রেপ্তারের ব্যাপারে জানতে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর মুঠোফোনে বারবার চেষ্টা করেও ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।