চকরিয়ায় বাজারে ১৩ দোকান পুড়ে ছাই

28

কক্সবাজারের চকরিয়ায় অগ্নিকান্ডে ১৩টি দোকান পুড়ে গেছে। গতকাল রবিবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার সাহারবিল ইউনিয়নের চোয়ারফাঁড়ি বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন দ্রুত ঘটনান্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে পার্শ্ববর্তী আরও বেশ কিছু দোকান আগুন থেকে রক্ষা পায়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে। এতে অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
স্থানীয়রা জানান, রবিবার রাতে চোয়ারফাঁড়ি বাজারের একটি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিটের ঘটনা ঘটলে দ্রুত আগুন বাজারের কয়েকটি দোকানে ছড়িয়ে পড়ে। দমকল বাহিনীর সদস্যরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনে। ফলে পার্শ্ববর্তী আরও বেশ কিছু দোকান অগ্নিকান্ড থেকে রক্ষা পায়। পুড়ে যাওয়া দোকানগুলোর মধ্যে ফার্মেসি, কম্পিউটারের দোকান, চায়ের দোকান, লাইব্রেরী, শালকর, ফার্নিচার, সার ও দুটি টেইলার্সের দোকানসহ অন্তত ১৩টি দোকান রয়েছে।
অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জোবায়ের হাসান।
এসময় ইউএনও শিবলী নোমান বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ণয় করার জন্য পিআইওকে নির্দেশ দেওয়া হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাহায্য প্রদানেরও আশ্বাস দেন তিনি।