চকরিয়ায় নির্বাচনী কর্মকর্তাদের ৩দিনের প্রশিক্ষণ কর্মশালা

31

আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য আসন্ন চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চকরিয়ায় নির্বাচনী দায়িত্বে নিয়োজিত প্রিজাডিং, সহকারী প্রিজাডিং ও পোলিং অফিসাদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা গতকাল বুধবার সকালে চকরিয়া কেন্দ্রীয় উচ্চ বিদ্যালয় মিলনায়তনে শুরু হয়েছে। এ প্রশিক্ষণ কর্মশালায় নির্বাচনী দায়িত্বে থাকা ২ হাজার ১০১জন প্রিজাডিং, সহকারী প্রিজাডিং ও পোলিং অফিসারগণ অংশ নেন। উপজেলা নির্বাচন অফিস এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক কর্মকর্তা ও উপ-সচিব মোহাম্মদ হাসান-উজ-জামান। বিশেষ অতিথি ছিলেন রিটার্নিং অফিসার ও কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মো.বশির আহমেদ ও সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে উপ-সচিব মোহাম্মদ হাসান-উজ-জামান বলেন, উপজেলা নির্বাচন হবে অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন। নির্বাচন চলাকালীন সময়ে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কোন অফিসার দায়িত্বে অবহেলা ও পক্ষপাতিত্বমূলক করলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত: দ্বিতীয়ধাপে আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ১টি পৌরসভা ও ১৮টি ইউনিয়নের ৯৯টি ভোট কেন্দ্রে ২ লাখ ৮৪ হাজার ৫৫০জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন।