চকরিয়ায় ডাকাতি মামলার তিন আসামি গ্রেপ্তার

37

চকরিয়ায় অভিযান চালিয়ে ডাকাতির চেষ্টা মামলার তিন পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুুলিশ। গতকাল বুধবার ভোররাত সাড়ে ৩টার দিকে আসামিদের নিজ নিজ বাড়িতে তল্লাশি চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন, চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের স্টেশনপাড়া এলাকার মৃত আশরাফ আলীর পুত্র মো. আয়াত (১৯), একই ওয়ার্ডের হাজিয়ান এলাকার বশির আহামদের পুত্র ওমর ফারুক (২০) ও চকরিয়া পৌরসভার ২নম্বর ওয়ার্ডের হালকাকারা এলাকার মৃত ওসমান সরওয়ার প্রকাশ ছৈয়দ ড্রাইভারের পুত্র মেহেদী হাসান অনিক (২২)।
অভিযানে নেতৃত্ব দেন চকরিয়া থানার উপপরিদর্শক (এস আই) প্রিয়লাল ঘোষ। তিনি বলেন, চকরিয়া পৌর সদরের চিরিংগা এলাকায় ডাকাতি চেষ্টার ঘটনায় থানায় দায়ের করা মামলার পলাতক আসামি মো. আয়াত. ওমর ফারুক ও মেহিদী হাসান অনিক নিজ নিজ বাড়িতে অবস্থান নেওয়ার গোপন সূত্রে খবর পেয়ে বুধবার ভোররাত সাড়ে ৩টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এস আই প্রিয়লাল ঘোষ আরও বলেন, গ্রেপ্তারের পর এসব আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে তার দায় শিকার করে। গতকাল বুধবার দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হয় বলেও জানান তিনি।
প্রসঙ্গত চকরিয়া পৌর সদরের সিরাজ উদ্দিন খোকন নামের এক ব্যক্তি তার বান্ধবীসহ গত ৬ জুন রাত সাড়ে ১০টার দিকে চিরিংগা থেকে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ যাচ্ছিলেন। এসময় গ্রেপ্তারকৃতরা ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তাদেরকে চিরিংগা বাস স্টেশনের দক্ষিণ পার্শ্বে হাইস্কুল সড়কস্থ আব্বাস প্লাজার ছাদে নিয়ে যায়। তাদের কাছ থেকে টাকা ও মোবাইল সেট কেড়ে নেওয়ার সময় চিৎকার শুরু করলে সড়কে টহলরত পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে উদ্ধার করে। এসময় ডাকাত দল পালিয়ে গেলেও পরে পুলিশ অভিযান চালিয়ে চকরিয়া পৌরসভার ২ নম্বর ওয়ার্ডের শমসেরপাড়া এলাকার মৃত আব্বাস আহামদের পুত্র মোহাম্মদ জাহেদকে আটক করে। ঘটনার দিন রাতে সিরাজ উদ্দিন খোকন বাদি হয়ে থানায় একটি মামলা দায়ের করেন।