চকরিয়ায় কৃষকের লাশ উদ্ধার

26

চকরিয়ায় আবদুল খালেক (৫৫) নামে এক কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল সোমবার দুপুর দুইটার দিকে পরিবারের লোকজন উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে তার মরদেহটি উদ্ধার করে।
এসময় নিহতের স্বজনরা লাশটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। নিহত আব্দুল খালেক উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের মগছড়াজুম এলাকার মোক্তার আহমদের ছেলে।
নিহত কৃষক আব্দুল খালেকের পরিবারের বরাত দিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিন বলেন, সোমবার ভোররাতে পরিবারের লোকজনের অগোচরে বাড়ি থেকে বের হয় কৃষক আবদুল খালেক। সকাল ১০টা পর্যন্ত তিনি বাড়িতে না ফেরায় পরিবারের সদস্যরা বিভিন্নস্থানে খোঁজাখুঁজি শুরু করে। একপর্যায়ে দুপুর ২টার দিকে ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারী পার্ক সংলগ্ন পাহাড়ি এলাকা থেকে তার মরদেহটি উদ্ধার করা হয়। পরে বিষয়টি স্থানীয় ইউপি সদস্যকে অবহিত করে মরদেহটি নিহতের বাড়িতে নিয়ে আসে পরিবারের লোকজন। ইউপি চেয়ারম্যান আরও বলেন, বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হলে সন্ধ্যায় পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। পরে মরদেহের প্রাথমিক সুরতহাল রিপোর্ট তৈরি করেন চকরিয়া থানার উপপরিদর্শক (এসআই) মো. মহসিন। নিহতের গলায় ও শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলেও জানান ইউপি চেয়ারম্যান নুরুল আমিন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, স্থানীয় চেয়ারম্যানের কাছ থেকে খবর পেয়ে নিহত কৃষক আবদুল খালেকের মরদেহ উদ্ধারের পর লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়। নিহতের গলায়, পিঠে, হাতে ও অন্ডকোষে আঘাতের চিহ্ন রয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।