চকরিয়ার দুই ইউপির উপনির্বাচন ২৫ জুলাই

30

চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান পদে ও কৈয়ারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য পদের উপনির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সচিবালয়ের নির্বাচন পরিচালনা-২ বিভাগের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।
ঘোষিত তফসিল অনুযায়ী, ৩০ জুন মনোনয়ন ফরম ক্রয় ও দাখিলের শেষ দিন। আগামী ২ জুলাই মনোনয়ন ফরম বাছাই ও ৯ জুলাই মনোনায়ন প্রত্যাহারের শেষ দিন। ২৫ জুলাই অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।
প্রসঙ্গত চলতি বছরের ১৮ মার্চ চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী। পরে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন। অপরদিকে কৈয়ারবিল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালাম মৃত্যুবরণ করলে সদস্য পদটি শূন্য হয়।
চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, আগামী ২৫ জুলাই ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান পদ ও কৈয়ারবিল ইউউিনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য পদে উপ-নির্বাচনের জন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।