ঘুষ লেনদেন না করতে পুলিশের মাইকিং

57

কনস্টেবল নিয়োগের ক্ষেত্রে কারো সাথে ঘুষ লেনদেন না করতে সতর্ক করে পটিয়া থানা পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। গতকাল সোমবার চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনার নির্দেশে পটিয়া উপজেলার ১৭ ইউনিয়ন ও পৌর এলাকায় মাইকিং করা হয়।
সূত্র জানায়, পুলিশে নিয়োগ পরীক্ষা এলে একটি প্রতারক চক্র মানুষের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এসব বিষয়ে এবার আগে থেকে জন সচেতনমূলক পটিয়ার বিভিন্ন এলাকায় মাইকিং শুরু করা হয়েছে। ঘুষ লেনদেনের বিষয়টি তথ্য প্রমাণসহ দিতে পারলে প্রতারকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা মাইকে প্রচার করা হয়।
থানা পুলিশের সূত্র জানায়, বাংলাদেশ পুলিশের অধীনে ১০ হাজার কনস্টেবল নিয়োগ পরীক্ষা আগামী ১ জুলাই। পুলিশের এই নিয়োগে যাতে কোন ধরনের বাণিজ্য ও ঘুষ লেনদেন না হয় সেজন্য জেলা পুলিশ সুপারের নির্দেশে পটিয়াসহ জেলার সবকটি থানায় মাইকিং শুরু হয়েছে।
পটিয়া থানার উপ-পরিদর্শক ও সেকেন্ড অফিসার নাদিম মাহমুদ জানিয়েছেন, কনস্টেবল নিয়োগ পরীক্ষায় কোন ধরনের ঘুষ লেনদেন হবে না। জেলা পুলিশ সুপার নূর আলম মিনা স্যার কঠোরভাবে নির্দেশ দিয়েছেন কনস্টেবল নিয়োগ পরীক্ষার নামে যারা মানুষের কাছ থেকে প্রতারনা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার পাঁয়তারা করছে তাদের বিরুদ্ধে এবার ব্যবস্থা নেওয়া হবে। বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পুলিশ কনস্টেবল নিয়োগে কোন ধরনের ঘুষ লেনদেন হবে না। শুধুমাত্র মেধা ও যোগ্যতা অনুসারী নিয়োগ করা হবে।