ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন করলেন শেখ হাসিনা

50

ইডেন গার্ডেনসের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে দিবারাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল দুপুর ১টা ২৫ মিনিটে শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আনুষ্ঠানিকভাবে ঘণ্টা বাজিয়ে খেলার উদ্বোধন ঘোষণা করেন।
ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) এর সভাপতি সৌরভ গাঙ্গুলী কলকাতায় বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছিলেন। সেই আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা দেন সকাল ১০টা ১৫ মিনিটে।
শখ হাসিনা কলকাতায় পৌঁছেন ১০টা ৪৫ মিনিটে। টেস্ট ভেন্যু ইডেনে ১২টা ১০ মিনিটে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী। তবে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ম্যাচে থাকতে পারছেন না বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো।
সিরিজের দ্বিতীয় ম্যাচটি হচ্ছে দিবারাত্রির, গোলাপি বলে। নিজেদের ক্রিকেট ইতিহাসে এই প্রথম দুই দল দিবারাত্রির টেস্ট খেলতে নামে। ১২টা ২০ মিনিটে প্রধানমন্ত্রী মাঠে গোলাপি বল ও কয়েন ম্যাচ রেফারির হাতে তুলে দেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলী এ সময় উপস্থিত ছিলেন।