‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা’ পেলেন মেয়ে সুবর্ণা মুস্তাফা

72

গতকাল ২ মার্চ ছিল শক্তিমান আবৃত্তিকার ও অভিনয়শিল্পী গোলাম মুস্তাফার ৮৫তম জন্মদিন। তাকে স্মরণে চট্টগ্রামের শিল্পকলা একাডেমির মুক্তমঞ্চে বিশেষ অনুষ্ঠান ও সম্মাননার আয়োজন করে আবৃত্তি সংগঠন ‘তারুণ্যের উচ্ছ্বাস’। এতে চলতি বছরের জন্য ‘গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা ২০১৯’ পেয়েছেন তার মেয়ে জনপ্রিয় অভিনেত্রী ও সংসদ সদস্য সুবর্ণা মুস্তাফা এবং বরেণ্য অভিনেতা আসাদুজ্জামান নূর। সন্ধ্যায় আয়োজিত এ অনুষ্ঠানে সুবর্ণা মুস্তাফার হাতে উত্তরীয়, একগুচ্ছ কবিতার বই, সম্মাননা পদক এবং ১০ হাজার টাকা তুলে দেওয়া হয়। রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় আসাদুজ্জামান নূর অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি।
অনুষ্ঠানে অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা বলেন, ‘বোবাকে (বাবাকে এভাবেই তিনি ডাকেন) নিয়ে ঢাকার বাইরে এতো চমৎকার অনুষ্ঠান হয়, যা প্রতিবারই আমাকে মুগ্ধ করে। সত্যি বলতে, আয়োজকদের আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানাই আমি। আরও ভালো লাগছে বোবার স্মৃতি সম্মাননায় আমাকে ভূষিত করেছেন তারা। তারুণ্যের উচ্ছ্বাস সংগঠনের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।’
বক্তব্য শেষে অনুষ্ঠানে আবৃত্তি করে শোনান সুবর্ণা মুস্তাফা। তারুণ্যের উচ্ছ্বাস তৃতীয়বারের মতো গোলাম মুস্তাফা স্মৃতি সম্মাননা প্রদান করছে। প্রথমবার সৈয়দ হাসান ইমাম ও দ্বিতীয়বার জয়ন্ত চট্টোপাধ্যায় এ সম্মানে ভূষিত হয়েছিলেন।