গোলামুর রহমান ভান্ডারীর খোজরোজ শরীফ আজ

166

উপমহাদেশের প্রখ্যাত অলীয়ে কামেল হযরত গাউছুল আজম শ্হাছুফী মাওলানা সৈয়দ গোলামুর রহমান আল্-হাচানী আল্-মাইজভান্ডারী প্রকাশ বাবা ভান্ডারীর (ক.) ১৫৭তম খোজরোজ শরীফ আজ সোমবার ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে মহাসমারোহে অনুষ্ঠিত হবে।
খোজরোজ শরীফ উপলক্ষে গাউছিয়া রহমান মঞ্জিলে গৃহীত কর্মসূচির মধ্যে রয়েছে বাদে ফজর রওজা শরীফে গোসল, খতমে কোরআন, খতমে গাউছিয়া, মিলাদ মাহফিল, জিকির, আজগার ও সবশেষে মুসলিম উম্মাহর ও বিশ্বের সমস্ত মানুষের জন্য সুখ-শান্তি কামনা করে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন গাউছিয়া রহমান মঞ্জিলের সাজ্জাদানশীন শাহ ছূফি মাওলানা সৈয়দ মুজিবুল বশর আল-হাছানী আল-মাইজভান্ডারী (ম জি আ)।
গতকাল দেখা যায়, আশেকানে ভক্তদের সুবিধার্থে রওজাসহ কয়েক কিলোমিটার এলাকা জুড়ে ব্যাপক আলোকসজ্জা করা হয়েছে। দেশের লাখো আশেকান ও ভক্তবৃন্দ বিভিন্ন যানবাহন যোগে দরবারে এসেছেন। এছাড়া ভারত, পাকিস্তান, মিয়ানমার ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ থেকে মাইজভান্ডারী ভক্তরা এসেছেন।
ওরশে ভক্তদের উপস্থিতিতে মাইজভান্ডার এলাকা লোকে লোকারণ্য হয়ে উঠছে। সমগ্র এলাকাজুড়ে বসেছে গ্রামীণ মেলা। থানা ও নাজিরহাট হাইওয়ে পুলিশের পাশাপাশি গাউছিয়া রহমান মঞ্জিলের কয়েক শতাধিক স্বেচ্ছাসেবক আইন-শৃংখলা রক্ষায় নিয়োজিত রয়েছে। এছাড়া একজন ম্যাজিস্ট্রেট আইন-শৃংখলা রক্ষায় দায়িত্বে রয়েছে। ওরশ এলাকায় খোলা হয়েছে জরুরি স্বাস্থ্যসেবা কেন্দ্র। আশেকানের ভক্তরা বিভিন্ন ক্যাম্পে অবস্থান করতে দেখা যায়।
আগত ভক্ত ও আশেকানরা গাউছিয়া রহমান মঞ্জিলে সারিবদ্ধভাবে সাজ্জাদানশীনদের সাথে সাক্ষাত করে দোয়া কামনা করছেন। পরে ভক্তরা মাইজভান্ডার শরীফের বিভিন্ন রওজায় জেয়ারতের মাধ্যমে নিজ নিজ মনোবাসনা পূরণে কোরআন তেলোয়াত, জিকির করে মহান রাব্বুল আলামীনের দরবারে ফরিয়াদে মশগুল রয়েছেন। এছাড়া আজ সোমবার দরবার শরীফের শাহী মাঠে বাবা ভান্ডারী পরিষদের উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।
ফটিকছড়ি থানার ওসি বাবুল আক্তার বলেন, আইন-শৃংখলা রক্ষার্থে নাজিরহাট-মাইজভান্ডার সড়কসহ এলাকা জুড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সায়েদুল আরেফীন বলেন, খোজরোজ ওরস শরীফ সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য প্রশাসন থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
খোজরোজ শরীফ সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন ফটিকছড়ির এমপি, বাংলাদেশ ত্বরীকত ফেডারেশনের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।