গৃহকর্মীকে ধর্ষণ ঢাকার ছাত্রলীগ নেতা রিমান্ডে

13

বান্ধবীর বাসার গৃহকর্মীকে ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার একজন মহানগর হাকিম। মিরপুর মডেল থানায় দায়ের করা এই মামলায় সবুজের ওই বান্ধবী বিবি ফাতেমা ঝুমুরেরও (৩৫) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন একই বিচারক। বৃহস্পতিবার তাদের ঢাকার মুখ্য মহানগর মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের সাত দিনের রিমান্ডে চেয়ে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অপরদিকে আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন তাদের আইনজীবীরা।
উভয় পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল জামিনের আবেদন নামঞ্জুর করে সবুজের পাঁচ ও ঝুমুরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।
ঝুমুরের বাসার গৃহকর্মী তরুণী বুধবার রাতে ছাত্রলীগ নেতা সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিরপুর মডেল থানায় এই মামলা দায়ের করেন।
মামলায় বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফুট এলাকায় নিজ বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন সবুজ। মামলার পরে রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজ ও ঝুমুরকে গ্রেপ্তার করে পুলিশ। মামলায় ঝুমুরকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ওই তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।