গাড়ি উল্টে নিখোঁজ আরব সাগর থেকে রাঙ্গুনিয়ার প্রবাসীর লাশ উদ্ধার

69

বৃষ্টির পানিতে পাহাড়ি ঢলে সংযুক্ত আরব আমিরাতের রাস-আল-খাইমা প্রদেশের ওয়াদি শামস এলাকায় গাড়ি উল্টে ভেসে গিয়েছিলেন চট্টগ্রামের রাঙ্গুনিয়া প্রবাসী মো. ইদ্রিছ (৪০)। দীর্ঘ ৬ দিন ধরে খোঁজাখুঁজির পর গত বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকালে আরব সাগরের ওমানের সীমান্ত এলাকা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। ইদ্রিছ রাঙ্গুনিয়া উপজেলার দক্ষিণ রাজানগর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের আফজাল পাড়া এলাকার আহমদ জলিলের একমাত্র ছেলে। তার লাশ দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানান তার স্বজনরা।
নিহতের স্বজনদের সাথে কথা বলে জানা যায়, গত এক বছর আগে ইদ্রিছ জীবিকার সন্ধানে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন। শনিবার (১১ জানুয়ারি) গাড়ি চালিয়ে তিনিসহ অপর এক সহকর্মী কাজে যাচ্ছিলেন। যাওয়ার পথে ভাড়ি বৃষ্টিপাতে পাহাড়ি পানির ঢেউয়ের মুখে পড়েন তারা। একপর্যায়ে পানিতে তাদের গাড়িটি উল্টে গিয়ে ভেসে যাওয়ার উপক্রম হলে গাড়ি থেকে লাফিয়ে পড়েন ইদ্রিছ। অন্যজন গাড়িতেই ভেসে যাওয়ার সময় স্থানীয়রা তাকে উদ্ধার করলেও নিখোঁজ হন ইদ্রিছ। দীর্ঘ ৬ দিন ধরে তাকে আশেপাশের বিভিন্ন এলাকাসহ সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেও পাওয়া যাচ্ছিল না। ৬ দিন পর আরব সাগরের ওমান সীমান্তে তার লাশের সন্ধান পায় স্থানীয় পুলিশ। তারা লাশটি উদ্ধার করেন। তার লাশ দ্রুত দেশে আনার প্রক্রিয়া চলছে বলে জানায়।
নিহত ইদ্রিছ তার পরিবারের একমাত্র ছেলে সন্তান। এরআগে তার অপর ভাইও প্রবাসে অসুস্থ হয়ে মারা গিয়েছিলেন। তার স্ত্রী ও ২টি কন্যা সন্তান রয়েছে বলে জানা যায়। এদিকে তাঁর মৃত্যুতে তার পরিবারসহ পুরা এলাকাজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।