খিতাপচর ছৈয়দুর রহমানের (র.) ওরশ মাহফিল

72

অলিয়ে কামেল হযরত শাহসূফি মাওলানা সৈয়দ ছৈয়দুর রহমান খিতাপচরী আল মাইজভান্ডারীর (র.) বার্ষিক ওরশ শরিফ বোয়ালখালী খিতাপচরস্থ রহমানিয়া দরবার শরিফে অনুষ্ঠিত হয়েছে।
খিতাপচর রহমানিয়া দরবার শরিফের পীরে তরিকত শাহসূফি মাওলানা সৈয়দ নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরশ মাহফিলে মুখ্য আলোচক ছিলেন দরবারের মাওলানা সৈয়দ আসহাবউদ্দিন আলহাসানী। মাহফিলে সভাপতির বক্তব্যে মাওলানা শাহ সৈয়দ নজরুল ইসলাম খিতাপচরী বলেন, লোভ, মোহ ও ক্ষমতালিপ্সা মানুষকে মানবেতর পর্যায়ে নিয়ে যায়। এতে মনুষ্যত্ববোধের লুপ্তি ঘটে। আল্লাহর ওলীগণের জীবনদর্শনই হচ্ছে লোভ মোহ ও স্বার্থকেন্দ্রিকতার ঊর্ধ্বে ওঠে মানুষের কল্যাণে উৎসর্গীত হওয়া। মানুষে মানুষে ভ্রাতৃত্ব ও সম্প্রীতিবোধ গড়ে তুলেন আধ্যাত্মিক মনীষী আউলিয়ায়ে কেরাম।
মুখ্য আলোচক সৈয়দ আসহাব উদ্দিন বলেন, শান্তি, সাম্য ও সুবিচারই হচ্ছে আউলিয়ায়ে কেরামের অনুসৃত পথ। সমাজে সাম্য ও ইনসাফ প্রতিষ্ঠিত হলে অশান্তি-হানাহানি থাকবে না। ওরশ মাহফিলে অতিথি ও আলোচক ছিলেন মাওলানা মিজানুর রহমান আলকাদেরী, মাওলানা ইলিয়াস আলআমিরী, সৈয়দ নুরুল আবছার শামিম, মাওলানা সৌরভ হোসেন আলকাদেরী, সৈয়দ মুহাম্মদ তারিকুল ইসলাম, সৈয়দ মুহাম্মদ আবদুল ওয়াজেদ, মুহাম্মদ মিজানুর রহমান, মুহাম্মদ আলম ও সৈয়দ মুহাম্মদ নুরুল আমিন। সালাত সালাম শেষে মুসলিম উম্মাহর কল্যাণ, দেশ ও বিশ্ববাসীর শান্তি সমৃদ্ধি কামনায় মুনাজাত পরিচালনা করেন পীরে তরিকত মাওলানা সৈয়দ শাহ নজরুল ইসলাম খিতাপচরী। ওরশ মাহফিলে বহু ভক্ত জনতা অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি