খালেদার জামিন না হলে আন্দোলন : আমীর খসরু

60

সর্বোচ্চ আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন না হলে তার মুক্তি আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন দলটির নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী। সুপ্রিম কোর্টের আপিল বিভাগে খালেদার জামিন শুনানির একদিন আগে বুধবার বিকালে ঢাকায় এক আলোচনা সভায় এই হুমকি দেন বিএনপির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম স্থায়ী কমিটির এই সদস্য।
আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়ে কালকের দিনটার দিকে সমস্ত বাংলাদেশের মানুষ তাকিয়ে আছে। সবার চোখ হচ্ছে আপিল বিভাগের দিকে। সকলের প্রত্যাশা হচ্ছে যে, দেশে যদি আইনের শাসন থেকে থাকে সত্যিকার অর্থে এই মামলার যে প্রেসিডেন্স বা নজির রয়েছে তাতে উনাকে (খালেদা জিয়া) জামিন না দেওয়ার কোনো সুযোগ নাই।
তাহলে কী হবে আগামী দিন? বেগম জিয়ার আইনগত যে অধিকার, সেখান থেকে বঞ্চিত করে উনাকে যদি জামিন দেওয়া না হয়, উনি যদি সুবিচার না পান তাহলে বাংলাদেশের মানুষ খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের যে সিদ্ধান্ত নিয়ে রেখেছে সেটাই করবে।
সরকারের প্রতি ইঙ্গিত করে আমীর খসরু বলেন, আজকের দিনটি গুরুত্বপূর্ণ একটি দিন। একদিন আগে এই আলোচনা সভা হচ্ছে। আমি আবারও বলছি- মেডিকেল রিপোর্টের চেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে বাংলাদেশের জনগণের রিপোর্ট। এই রিপোর্টটা বুঝে নেন। এই রিপোর্ট যদি না বুঝেন তাহলে স্বৈরাচারের যে অবস্থা হয়েছে, স্বাধীনতা আন্দোলন যেভাবে হয়েছে, ভাষা আন্দোলনে যেভাবে জয়ী হয়েছে, বাংলাদেশের মানুষ ঠিক দেশনেত্রীর মুক্তির ব্যাপারে আমরা জয়ী হব ইনশাল্লাহ। গণতন্ত্র জয়ী হবে, বাংলাদেশের মানুষ মুক্ত হবে আবার। খবর বিডিনিউজের
জাতীয় প্রেস ক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে লিবারেল ডেমোক্রেটিক পার্টি-এলডিপি‘র একাংশের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তি দাবিতে এই আলোচনা সভা হয়।
এলডিপির একাংশের আহব্বায়ক আবদুল করীম আব্বাসীর সভাপতিত্বে আলোচনা সভায় ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টির (কাজী জাফর) সভাপতি মোস্তফা জামাল হায়দার, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপির সদস্য সচিব শাহাদাত হোসেন সেলিম, সদস্য আবদুল গনি প্রমুখ বক্তব্য রাখেন।