খালেদার উন্নত চিকিৎসার দাবি বোন সেলিমার

18

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মেজো বোন সেলিমা ইসলাম বলেছেন, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার। গতকাল শুক্রবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর বাইরে এসে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
এ সময় সেলিমা ইসলাম বলেন, ‘আমরা দেখে এলাম, খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক খারাপ। তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না। নিজের খাবার নিজে খেতে পারেন না। হাত-পা শক্ত হয়ে গেছে। তার জরুরি ভিত্তিতে উন্নত চিকিৎসা দরকার।’‘চিকিৎসকরা বলেছেন তিনি সুস্থ আছেন’ সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেলিমা বলেন, ‘সব মিথ্যা কথা! আমরা তো এখনই দেখে এলাম তিনি কী অবস্থায় আছেন।’ তাকে বিদেশে নেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘সরকার যদি চায় তাহলেই তিনি বিদেশে চিকিৎসা নিতে পারবেন। তবে, এ বিষয়ে খালেদা জিয়া আমাদের কাছে কিছু বলেননি।’ খবর বাংলা ট্রিবিউনের
শুক্রবার বিকাল সোয়া ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরিবারের ছয় সদস্য তার সঙ্গে সাক্ষাৎ করেন বলে জানান বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার। তিনি বলেন, ‘বিএনপি চেয়ারপারসনের মেজো বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, শামীম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতিমা, ছেলে অভীক ইস্কান্দার, অরিক ইস্কান্দারসহ পরিবারের ছয় সদস্য বিকাল সোয়া ৩টার দিকে বিএসএমএমইউ’র কেবিন ব্লকে কারা হেফাজতে চিকিৎসাধীন খালেদা জিয়ার কক্ষে গিয়ে দেখা করেন।’ এর আগে গত ২০ সেপ্টেম্বর পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করেছিলেন।
গত বছর ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য গত ১ এপ্রিল বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৬১২ নম্বর কেবিনে তাকে রাখা হয়েছে।