খাগড়াছড়িতে মাষ্টারপাড়া সততা সমবায় সমিতির কম্বল বিতরণ

37

খাগড়াছড়ির মাস্টারপাড়া সততা সমবায় সমিতির এক ব্যতিক্রমী উদ্যোগে শীতার্তরা পেলেন বাজারের দামি কম্বল। শনিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হয় উন্নতমানের টেকসই এ কম্বল।
স্থানীয় রেস্তোঁরায় শীতের কম্বল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মো. জসিম উদ্দিন। বক্তব্য রাখেন, রেড ক্রিসেন্ট সোসাইটির নির্বাহী সদস্য ও খাগড়াছড়ি চেম্বার অব কমার্সের সহ-সভাপতি মো.কাশেম, বিশিষ্ট সমাজসেবক গোলাম মোহাম্মদ চৌধুরী, মো. শাহাজ উদ্দিন, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের মুহাম্মদ, সাংবাদিক আবু দাউদ, ওমর ফারুক ও মো. শহীদুল ইসলাম প্রমুখ।
মাস্টারপাড়া সততা সমিতির তরুণরা একই এলাকার গরিব, অসহায় ও দুস্থ মানুষগুলোকে শীতের কষ্ট থেকে রক্ষায় শীতের কম্বল দেয়ার উদ্যোগ গ্রহণ করে। এই প্রচেষ্টায় এগিয়ে আসেন এলাকার বিত্তবান ও সচ্ছল পরিবারের সদস্যরা। কেউ নিজেরাই বাজারের দামি এক বা একাধিক কম্বল কিনে দেন। অনেকে সততা সমিতির সদস্যদের হাতে কম্বল কেনার টাকা তুলে দেন। সেই টাকায় উন্নতমানের কম্বল সংগ্রহ করে তা বিতরণ করা হয় স্থানীয় দুস্থদের মাঝে। ফলে এই প্রথমবার বাজারের সর্বোচ্চ দামের কম্বলটিই পেয়ে খুশি এলাকার দরিদ্র শীতার্তরা।