খাগড়াছড়িতে বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী অনুষ্ঠিত

23

‘শিক্ষায় বন প্রতিবেশ আধুনিক বাংলাদেশ’ এ প্রতিপাদ্যে খাগড়াছড়িতে বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষমেলা ও ফল প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় এ উপলক্ষে রবিবার সকালে পৌর টাউন হল প্রাঙ্গণ হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফির্সাস ক্লাব হল রুমে আলোচনা সভায় মিলিত হয়। এসময় পায়রা ও বেলুন উড়িয়ে সপ্তাহ ব্যাপী বৃক্ষমেলা এবং ফল প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধান অতিথি চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে, আলোচনা সভায় অতিথি হিসেবে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার সালাহ উদ্দিন, খাগড়াছড়ি বন বিভাগে বিভাগীয় বন কর্মকতা মিজানুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মর্তুজ আলীসহ বিভিন্ন উধ্বর্তন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সফল বাগান মালিকদের সম্মাননা এবং প্রান্তিক কৃষকদের মাঝে ফলদ চারা বিতরণ করেন সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা। এবার ফল প্রদর্শনী মেলা চলবে ২১ জুলাই থেকে ২৭ জুলাই পর্যন্ত। মেলাতে সরকারি ও বেসরকারি ১৪ টি স্টল অংশগ্রহণ করে। অনুষ্ঠানে শুরুতে ফল প্রদর্শনী স্টল পরিদর্শন করে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।