খাগড়াছড়িতে ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ

32

খাগড়াছড়ি সদরের বড়পাড়া এলাকায় এক ত্রিপুরা কিশোরীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ উঠেছে।
গতকাল মঙ্গলবার বিকাল ৩টায় নিহতের বাড়ি থেকে লাশটি উদ্ধার করে সদর হাসপাতাল মর্গে পাঠিয়ে দেয় পুলিশ। এ ঘটনায় সন্দেহভাজন তিন যুবককে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, ভাইবোনছড়া ইউনিয়নের ভিজাচন্দ্র কার্বারী পাড়ার কম্বল ত্রিপুরা, রুমে ত্রিপুরা ও কিরণ ত্রিপুরা।
বড়পাড়া প্রামের কার্বারী বিনয় ত্রিপুরা জানান, পূর্ব পরিচয়ের সূত্র ধরে ওই তিন যুবক গতরাতে মেয়েটির বাড়িতে ছিল। এ সময় মেয়ের বাবা মা কেউ বাড়িতে ছিলেন না। সকাল সাড়ে ৮টা পর্যন্ত মেয়েটির কোন সাড়া শব্দ না পেয়ে প্রতিবেশীরা ঘরের দরজা খুলে দেখতে পান বিছানার উপর তার লাশ পড়ে আছে। এ ঘটনায় সন্দেহভাজন ওই তিন যুবককে স্থানীয়রা ধরে পুলিশে সোপর্দ করে।
খাগড়াপুর মহিলা সমিতির সভাপতি শেফালিকা ত্রিপুরা বলেন, ধর্ষকদের উপযুক্ত বিচার না হওয়ায় ধর্ষণের ঘটনা দিনদিন বাড়ছে। এক ত্রিপুরা কিশোরীর ওপর পাশবিক নির্যাতন চালানো হয়েছে বলে শুনেছি। সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানান তিনি।
খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) এমএম সালাহউদ্দিন জানান, লাশের সুরতহাল রিপোর্ট শেষে ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার সাথে জড়িত সন্দেহে তিন যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। একই সাথে মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।