খাগড়াছড়িতে জেএসএস কর্মীকে গুলি করে হত্যা

62

খাগড়াছড়ির পানছড়ি উপজেলায় এক যুবককে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত বন্দুকধারীরা, যাকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস- এমএন লারমা) তাদের কর্মী বলছে। পানছড়ি থানার পরিদর্শক (তদন্ত) দুলাল হোসেন জানান, বৃহস্পতিবার (গতকাল) সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পানছড়ি বাজারের শুকতারা বোর্ডিংয়ের সামনে এ হামলা হয়।
নিহত রনি ত্রিপুরা (৪৩) পানছড়ির বড়টিলা এলাকার মৃত মনিন্দ্রলাল ত্রিপুরার ছেলে। জেএসএস এ ঘটনার জন্য ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টকে (ইউপিডিএফ-প্রসিত) দায়ী করলেও সংগঠনটি তা অস্বীকার করেছে।
স্থানীয়দের বরাত দিয়ে পরিদর্শক দুলাল বলেন, সন্ধ্যায় পানছড়ি উপজেলা সদরে বাজারের শুকতারা বোর্ডিংয়ে ঢোকার সময় দুর্বৃত্তরা রনি ত্রিপুরাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। স্থানীয়রা সঙ্গে সঙ্গে তাকে পানছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎক আরিফুর রহমান তাকে মৃত ঘোষণা করেন।

পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সঞ্জিব ত্রিপুরা বলেন, নিহতের কোমড়ে গুলি লেগেছিল; হাসপাতালে পৌঁছানো মাত্রই তার মৃত্যু হয়েছে। খবর বিডিনিউজের
এদিকে, নিহত রনি ত্রিপুরাকে নিজেদের সংগঠনের কর্মী দাবি করে এ হত্যার জন্য ইউপিডিএফকে (প্রসিত) দায়ী করেছেন পিসিজেএসএস (এমএন লারমা) কেন্দ্রীয় কমিটির সহ-তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা।
তবে এ অভিযোগ বানোয়াট দাবি করে ইউপিডিএফ (প্রসিত) জেলা শাখার সংগঠক মাইকেল চাকমা বলেন, ‘ঘটনার সাথে ইউপিডিএফ জড়িত নয়। প্রতিপক্ষ হিসেবে আমাদের দোষারোপ করা হয়। যেহেতু ঘটনাটি উপজেলা সদরের মূল বাজারের ভেতরে তাই এটি তাদের কোন্দলের কারণেই হতে পারে’।
ঘটনার তদন্ত এবং দোষীদের গ্রেপ্তারে পুলিশী তৎপরতা শুরু হয়েছে বলে পরিদর্শক দুলাল জানান।