ক্রিকেটের নতুন সংস্করণ ‘দ্য হান্ড্রেডে’ সাকিব

32

১০০ বলের ক্রিকেটে নাম লিখিয়েছেন সাকিব আল হাসান। ‘দ্য হান্ড্রেড’ বা ১০০ বলের টুর্নামেন্ট নিয়ে জল্পনা-কল্পনা অনেক দিন ধরে। ১০০ বলের এই টুর্নামেন্টের আয়োজকরা অবশেষে ঘোষণা করলো ড্রাফটে থাকা বিদেশি খেলোয়াড়দের নাম। আর সেই তালিকায় নাম লিখিয়েছেন টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।
অবশ্য মূল ড্রাফটের বিষয়ে জানা যাবে ২০ অক্টোবর। আর তা অনুষ্ঠিত হবে স্কাই স্টুডিওতে। সেদিনই মূল ড্রাফটকে ঘিরে একটি ড্র অনুষ্ঠিত হবে। ড্রতে ক্রম অনুসারে দলগুলোকে খেলোয়াড় বাছাইয়ের সুযোগ করে দেওয়া হবে। প্রতিটি দলকে ১০০ সেকেন্ড দেওয়া হবে খেলোয়াড় বাছাইয়ের জন্য। ড্রাফট হতে সময় লাগবে প্রায় আড়াই ঘণ্টার মতো। শুরুর একাদশে সর্বোচ্চ তিনজন বিদেশি খেলোয়াড় রাখা যাবে।
গতকাল সোমবার টুর্নামেন্টে নিবন্ধনের শেষ তারিখ ছিল। বিদেশি ক্রিকেটার হিসেবে সাকিব ছাড়াও নাম আছে স্টিভেন স্মিথ, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, শহীদ আফ্রিদি, রশিদ খান, কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, বাবর আজম, ফাফ দু প্লেসি, অ্যারন ফিঞ্চ, কেন উইলিয়ামসন, কিয়েরন পোলার্ড, মিচেল স্টার্ক ও লাসিথ মালিঙ্গার।
১০০ বলের টুর্নামেন্টে ফ্র্যাঞ্চাইজি হিসেবে থাকবে ইংল্যান্ডের আটটি শহরের নাম। অনুষ্ঠিত হবে আগামী বছরের ১৭ জুলাই থেকে ১৬ আগস্ট।