ক্রান্তিলগ্নে ওষুধ ব্যবসায়ীরা মানবতার কল্যাণে হাত বাড়িয়ে দিয়েছে : মেয়র

32

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, কোভিড ১৯ ভাইরাসটি দেশ এবং পরিবেশ অনুযায়ী তার চরিত্র বদলাচ্ছে। ফলে এর কোনও একক, ও বিশেষায়িত চিকিৎসা পদ্ধতি নির্দিষ্ট করে দেওয়া সম্ভব নয়। এক দেশে, এক ধরনের পরিবেশে যে ওষুধ, যে চিকিৎসা পদ্ধতি কাজ করবে, আরেক দেশে তা কাজ নাও করতে পারে। কারণ ভাইরাসটি তার চরিত্র বদলাচ্ছে। কাজেই করোনার চিকিৎসায় সাফল্য পেতে গেলে, কোভিড ১৯ ভাইরাসের তুলনামূলকভাবে শক্তিশালী যে জিনটি নিজেকে বদলে নিয়ে আরও বেশি সংক্রামক হয়ে উঠছে, সেটা শনাক্ত করা জরুরি। গত ৫ জুলাই সকালে চসিক মেয়র দপ্তরে হাজারী লেইন ঔষধ ব্যবসায়ীদের পক্ষ থেকে হাজারী লেইন ঔষধ ব্যবসায়ী সিমিতির নেতৃবৃন্দ সিটি মেয়রের কাছে করোনা ভাইরাস প্রতিরোধক সংশ্লিষ্ট ওষুধ প্রদানকালে মেয়র একথাগুলো বলেন। মেয়র এই ক্রান্তিলগ্নে ওষুধ ব্যবসায়ীরা মানবতার কল্যাণে ওষুধ-পত্র নিয়ে মানবতার হাত বাড়িয়ে দেয়ায় তাদের আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, নিয়মকানুন মেনে সতর্ক থাকা ও অনুমান নির্ভর পথ্য ছাড়া এখনও পর্যন্ত এই ভাইরাসের চিকিৎসা সঠিক প্রতিষেধক আবিস্কার হয়নি। তবে বিজ্ঞানীরা এর ভ্যাকসিনের জন্যে চেষ্টা করছেন। আমরা আশাবাদী অতি শীঘ্রই এর ভ্যাকসিন আমরা পাবো। ওষুধ প্রদানকালে সমিতির সভাপতি সফিউল আলম, সাধারণ সম্পাদক মোহাম্মদ দিদারুল আলম, সহ-সভাপতি বিকাশ কান্তি সিংহ, আশীষ কুমার চৌধুরী, বিপ্লব কান্তি ঘোষ, সুরেশ বড়ুয়া, শ্যামল চৌধুরী, মোহাম্মদ লেয়াকত আলী উপস্থিত ছিলেন।
ছালেহ আহমদ খুরশিদা ফাউন্ডেশন :
ছালেহ আহমদ খুরশিদা ফাউন্ডেশন পক্ষথেকে ৩শ পিস হাইফো অক্সিজেন ক্যানোলা প্রদান করেছেন। মেয়র দপ্তরে সিটি মেয়র আ জ.ম নাছির উদ্দীন এই পিছ হাইফো অক্সিজেন ক্যানোলা গ্রহণ করে বলেন, জরুরী এই পরিস্থিতিতে চিকিৎসা সরঞ্জাম নিয়ে যারা সহযোগিতার হাত প্রসারিত করছেন তারা আমাদের সকলের কাছে অনুপ্রেরণা হয়ে থাকবে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় সরকারি প্রচেষ্টার পাশাপাশি সামাজিক উদ্যোগ অন্যতম সহায়ক শক্তি। এসময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত¡াবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, ফাউন্ডেশনের চেয়ারম্যান হুমায়ুন মোর্শেদ সিদ্দিকী শাকিল, ওয়াসিফ, ছাত্রনেতা অনিন্দ্যদেব উপস্থিত ছিলেন।
দক্ষিণ বাকলিয়া জাতীয় শ্রমিকলীগ:
দক্ষিণ বাকলিয়া জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে শিক্ষার্থী ও শ্রমজীবী মানুষের মধ্যে ভোগ্যপন্য উপহার সামগ্রী ও রান্নাকরা খাবার বিতরণ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ.জ.ম নাছির উদ্দীন। গতকাল সন্ধ্যায় দক্ষিণ বাকলিয়ায় মনোহর আলী মাস্টার বাড়ীতে এই উপহার সামগ্রী তুলে দেয়া হয়। এসময় মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড জাতীয় শ্রমিক লীগের সভাপতি আবু বক্কর, সাধারণ সম্পাদক মিজান চৌধুরী, বাকলিয়া থানা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হাজী ছিদ্দিক আলম, বিপনী বিতান কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর আলম, শফিউল আলম, গোলাম রাব্বানী, আ খ ম আরিফ, ওয়ার্ড আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইফতেখার আলম জাহেদ, এড.জি এম জাহেদ, হাজী বেলাল আহমদ, এস এম মামুনুর রশিদ, আনিসুর রহমান চৌধুরী, মোহাম্ম জুয়েল, মোহাম্মদ রুবেল, জামশেদ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি