কোহলি-বুমরাহ থাকছেন না ওয়েস্ট ইন্ডিজ সফরে

28

বিশ্বকাপ শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে ভারত। ৩ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই সিরিজে থাকছেন না ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি ও পেসার জসপ্রিত বুমরাহ।
গত এক বছরে টানা ক্রিকেট খেলছেন কোহলি ও বুমরাহ। তাই টিম ইন্ডিয়ার সেরা দুই ক্রিকেটারকে সুস্থ রাখতেই তাদের বিশ্রামের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। গত বছরের জুলাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে শুরু করে ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে টানা খেলে যাচ্ছে ভারতীয় দল। এর মধ্যে একাধিক ক্রিকেটার বিশ্রামে থাকলেও কোহলি ও বুমরাহ টানা খেলে গেছেন।
এর পরে ছিলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। এরপরে বিশ্বকাপ। সব মিলিয়ে ক্লান্ত হয়ে পড়েছেন এই দুই ক্রিকেটার। তাই তাদের নিয়ে বোর্ডের এ সিদ্ধান্ত। কোহলির অবর্তমানে দলের দায়িত্ব পাচ্ছেন রোহিত শর্মা। তার সহকারী থাকবেন আজিঙ্কা রাহানে।
১৪ জুলাই ভারত দল দেশে ফিরে যাবে। এরপরই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের উদ্দেশে উড়াল দেবে দলটি। কোহলি ও বুমরাহর বিশ্রামের বিষয়টি বিসিসিআই নিশ্চিত করলেও মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে কিছুই জানায়নি বোর্ড।
ভারত-ওয়েস্ট ইন্ডিজের এই সিরিজে থাকছে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে। আর টেস্ট চ্যাম্পিয়নশীপের আওতায় থাকবে দুটি টেস্ট।