কোম্পানীগঞ্জে হরতালের ডাক কাদের মির্জার

8

 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে কটূক্তির জন্য নোয়াখালীর সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীকে দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে কোম্পানিগঞ্জ উপজেলায় হরতালের ডাক দিয়েছেন তার ভাই আব্দুল কাদের মির্জা।
বসুরহাট পৌরসভার মেয়র কাদের মির্জা শনিবার বসুরহাটের বঙ্গবন্ধু চত্বরে এক সমাবেশে উপজেলায় রবিবার সকাল থেকে অর্ধবেলা হরতালের ঘোষণা দেন।
তিনি বলেন, নোয়াখালীতে যে অপরাজনীতি চলছে, এর একমাত্র হোতা হলেন একরামুল করিম চৌধুরী। তার অপরাজনীতি সম্পর্কে আমি কথা বলায় আমার বড় ভাই ও আমার পরিবারকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঔদ্ধত্যপূর্ণ মন্তব্য করেছেন তিনি। অথচ সবাই জানেন ওবায়দুল কাদের একজন মুক্তিযোদ্ধা কমান্ডার।
এসব কারণে তার (একরামুল করিম চৌধুরী) অপসারণ দাবি করে রবিবার সকাল ৬টা থেকে বেলা ২টা পর্যন্ত হরতাল আহŸান করছি। হরতাল চলাকালে কোম্পানীগঞ্জ উপজেলায় ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন চলাচল বন্ধ থাকবে।
তবে জরুরি সেবা ও পচনশীল পণ্যবাহী গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে। খবর বিডিনিউজের
ওবায়দুল কাদেরের ছোট ভাই মির্জা কাদের কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য। এবার তাকে দ্বিতীয় দফায় বসুরহাট পৌরসভায় মেয়র পদে মনোনয়ন দেয় আওয়ামী লীগ।
অন্যদিকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী গত বৃহস্পতিবার রাতে ফেইসবুকে একটি ভিডিওতে ওবায়দুল কাদেরকে ‘রাজাকার পরিবারের লোক’ বলে মন্তব্য করেন। ২৭ সেকেন্ডের ভিডিওটি কিছুক্ষণের মধ্যে তিনি ফেইসবুক থেকে সরিয়ে নিলেও তার আগেই ভাইরাল হয়ে যায়।