কৃষকদের মানোন্নয়নে সরকার বদ্ধপরিকর

24

চট্টগ্রাম দক্ষিণজেলা কৃষকলীগের আলোচনা সভা কৃষক হত্যা দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভা গত ১৫ মার্চ সকাল ১০টায় দক্ষিণজেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি মোঃ আতিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আবু জাফর। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম দক্ষিণজেলা কৃষকলীগের সহ সভাপতি মোয়াজ্জেম হোসেন বাদল, সৈয়দ নুরুল আবছার, যুগ্ন সম্পাদক আলমগীর চৌধুরী, সম্পাদকমন্ডলীর সদস্য নুরুল হুদা বুলু, সত্যন্দ্র বড়–য়া সত্য, মো: ইব্রাহিম চৌধুরী, আসিফ ইকবাল, হরিপদ চৌধুরী বাবু, মো: লুৎফুর রহমান, তাহেজুল ইসলাম, নওয়াব আলী, মো: আবুল কালাম মজুমদার, মো: আব্দুস শাকুর, আব্দুল হাকিম, মামুন মিয়া, রোকন মাহমুদ প্রমুখ।
সভার প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার কৃষকদের জীবন ও পেশাগত মানোন্নয়নে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। বর্তমানে কৃষকরা ন্যায্য মূল্যে কৃষি উপকরণ সরবরাহ করতে পারছে। তিনি বলেন, সারের দাবিতে আন্দোলনরত ১৮ জন কৃষককে হত্যা করে সেদিন বিএনপি জামাত জোট সরকার এক অমানবিক ও নিষ্ঠুর কর্মকান্ড বাস্তবায়ন করেছে, যা কখনো মেনে নেওয়ার নয়। আজকের এইদিনে দেশের জন্য জীবন উৎস্বর্গকারী সেই কৃষক বন্ধুদের প্রতি বিন¤্র শ্রদ্ধা জানাই। সাথে সাথে এই কৃষক হত্যার বিচার দাবি করছি। এই নিরহ কৃষকদের পরিবারকে সহয়তা করা নৈতিক দায়িত্ব।
বক্তারা বলেন, কৃষকদের জীবন মান উন্নয়নে আরো বেশি কৃষক বান্ধব কর্মসূচি ঘোষণা করার দাবি জানান। সভার শুরুতে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধুর প্রতি বিন¤্র শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি