কুমিল্লাকে হারিয়ে ঢাকার প্রথম জয়

20

ঢাকার হয়ে ঝড়ো ফিফটি তুলে নেন তামিম। বঙ্গবন্ধু বিপিএলে তামিম ইকবালের ঝড়ো ইনিংসের সুবাদে আসরের প্রথম জয় তুলে নিয়েছে ঢাকা প্লাটুন। কুমিল্লা ওয়ারিয়র্সকে তারা হারিয়েছে ২০ রানে। ১৮১ রানের লক্ষ্যে খেলতে নামা কুমিল্লা নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে সর্বনাশ ডেকেছে নিজেদের। কিছু কার্যকরী ইনিংস থাকলেও তা লম্বা না হওয়াতে কক্ষপথে থাকতে পারেনি কুমিল্লা। শুরুতে আগ্রাসী হওয়া ওপেনার রাজাপক্ষেকে বোল্ড করে যার শুরুটা করেন মাশরাফি। সর্বোচ্চ ৪০ রানের ইনিংস খেলা মালানকে বিদায় দেন ওয়াহাব। বল হাতে থিসারা পেরেরা ছিলেন আরও বেশি ধারালো। লেজের দিকে ত্রাস ছড়াতে পারেন এমন ব্যাটসম্যানদের একাই সাজঘরে ফিরিয়েছেন। ৩০ রানে নিয়েছেন ৫ উইকেট। কুমিল্লা ৯ উইকেট হারিয়ে থামে ১৬০ রানে।
মিরপুর স্টেডিয়ামে শুরুতে কুমিল্লার টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্তটা মনে হয়েছিল একদম। প্রথম বলে মুজিব উর রহমানের স্পিনে এলবিডব্লিউ হন এনামুল হক। ২৬ রানে দ্বিতীয় উইকেট পড়ে যাওয়া ঢাকার শুরুটাও ছিল শ্লথ গতির।
ওপেনার তামিম ইকবাল অবশ্য তখনও খোলসবন্দী হয়েই ছিলেন। ধীরে ধীরে খোলস ছেড়ে বেরিয়ে আসলে চার-ছক্কায় প্রতিপক্ষকে নাজেহাল করে ছাড়েন। ৫৩ বলে ফিরে যাওয়ার আগে উপহার দেন ৭৪ রানের ঝড়ো একটি ইনিংস। যা এ আসরে তামিমের প্রথম ফিফটি। মাঝে কিছু উইকেট পড়লেও সমস্যা হয়নি ঢাকার। থিসারা পেরেরার মিনি ঝড় বরং ইনিংসটাকে সমৃদ্ধ করে দেয় আরও। ১৭ বলে ৭টি চার ও ১ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৪২ রানে। ঢাকা করতে পারে ৭ উইকেটে ১৮০ রান। কুমিল্লার হয়ে দুটি করে উইকেট নেন সৌম্য সরকার ও শানাকা।