কিডনী ফাউন্ডেশন পরিদর্শনে লায়ন ও রোটারি গভর্নর

29

লায়ন গভর্নর কামরুন মালেক ও রোটারি গভর্নর লে. কর্নেল (অব.) অধ্যক্ষ এম আতাউর রহমান পীর গত ২৪ অক্টোবর সকাল ১১টায় চট্টগ্রাম কিডনী ফাউন্ডেশনের কিডনী হাসপাতাল পরিদর্শন করেন। এ উপলক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। বক্তব্য রাখেন রোটারি পিডিজি এম এ আউয়াল, ফাউন্ডেশনের সভাপতি ডা. মঈনুল ইসলাম মাহমুদ, সাধারণ সম্পাদক ডা. এম এ কাশেম, যুগ্ম সম্পাদক এমদাদুল আজিজ চৌধুরী। লায়ন ও রোটারি গভর্নরকে ফুল দিয়ে বরণ করেন অধ্যাপক ডা. ইমরান বিন ইউনুস ও রিজুয়ান শাহিদী, সাংগঠনিক সম্পাদক আসাদুল হক, তথ্য ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ শাহজাহান, নির্বাহী সদস্য আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী, প্রফেসর ডা. ওমর ফারুক ইউসুফ, জেসমিন সুলতানা পারু। নির্বাহী সদস্য জামাল নাসের চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আজীবন সদস্য রুহেলা খান চৌধুরী, ফাতেমা জেবুন্নেছা, আবু আজমল খান পাটান, মোহাম্মদ ওমর আলী ফয়সল, আশরাফুল ইসলাম আলভী, কাউন্সিলর আনজুমান আরা বেগম, অ্যাডভোকেট শওকত আউয়াল চৌধুরী, সিজ্জিল মমতাজ প্রমুখ।
সভায় দুই গভর্নর চট্টগ্রাম কিডনী ফাউন্টশনের কার্যক্রমের ভ‚য়সী প্রশংসা করেন। তারা ফাউন্ডেশনের প্রস্তাবিত কিডনী হাসপাতালের নির্মিত কাজের অগ্রগতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং কিডনী হাসপাতালের ভবিষ্যৎ কার্যক্রমে একাত্মতা প্রকাশ করেন। কিডনী ফাউন্ডেশনের কাজে লায়ন ও রোটারি ক্লাব সহযোগিতা করবে মর্মে তারা প্রতিশ্রæতি প্রদান করেন। উল্লেখ্য, প্রস্তাবিত ২২ তলাবিশিষ্ট আধুনিক সুবিধা সম্বলিত চট্টগ্রাম কিডনী হাসপাতালের ৫তলা ভবনের স্ট্রাকচার নির্মাণকাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।
মতবিনিময় সভায় লায়ন গভর্নর কামরুন মালেক বলেন, চট্টগ্রাম কিডনি ফাউন্ডেশন ডা. মঈনুল ইসলাম মাহমুদের নেতৃত্বে অভীষ্ট লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। কিডনী হাসপাতাল চালু হলে তা চট্টগ্রামসহ সারাদেশের কিডনী রোগীদের স্বাস্থ্যসেবায় অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
রোটারি গভর্নর এম আতাউর রহমান পীর বলেন, চট্টগ্রাম কিডনী হাসপাতাল চালু হলে এ দেশের কিডনী স্বাস্থ্যসেবায় তা মাইলফলক হবে। এ দেশের কিডনী রোগীদের চিকিৎসার জন্য আর বিদেশ যেতে হবে না। তিনি কিডনী হাসপাতাল বাস্তবায়নে চট্টগ্রামের ধণাঢ্য ব্যক্তিবর্গ এবং রোটারি ও লায়ন নেতৃবর্গকে এগিয়ে আসার আহŸান জানান। বিজ্ঞপ্তি