কাশ্মীরে ৩ সন্ত্রাসী নিহত

30

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন সন্ত্রাসী নিহত হয়েছেন। বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে রাজ্যটির সোপিয়ান জেলায় এ ঘটনা ঘটে। রাজ্যের কুপওয়ারা জেলায়ও আরেকটি সংঘর্ষ চলছে।
ভারতীয় সংবাদমাধ্যম বলছে, সকালে রাজ্যের দক্ষিণাঞ্চলের সোপিয়ানের কেলার এলাকায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয় সন্ত্রাসী গোষ্ঠী। এ সংঘর্ষ মোকাবিলা করে দেশটির সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স (সিআরপিএফ), সেনাবাহিনী এবং জম্মু ও কাশ্মীর পুলিশের একটি যৌথ দল। গোপন সূত্রে খবর পেয়ে দলটি এ এলাকায় অভিযানে নিমেছিল বলে জানা গেছে। সংঘর্ষে নিহত সন্ত্রাসীদের পরিচয় জানা যায়নি এখনও। ঘটনাস্থল থেকে অস্ত্র এবং মরদেহগুলো উদ্ধার করা হয়েছে।
দেশটির এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, অভিযানের সময় কেলার এলাকার ইয়ারওয়ান গ্রামে লুকিয়ে থাকা সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর দলের দিকে লক্ষ্য করে গুলি ছোড়েন। এরপর নিরাপত্তা বাহিনীর তৎপরতায় তিন সন্ত্রাসী নিহত হন। এদিকে, রাজ্যটির কুপওয়ারা জেলার হান্দওয়ারায় নিরাপত্তা বাহিনীর সঙ্গে আরেকটি সংঘর্ষ চলছে। এ নিয়ে জম্মু ও কাশ্মীর পুলিশ বলছে, হান্দওয়ারার ইয়ারো এলাকায় ‘বন্দুকযুদ্ধ’ চলছে সন্ত্রাসীদের সঙ্গে। এখানেও নিরাপত্তা অভিযানে নেমেছিল দেশটির যৌথ বাহিনী।