কাশ্মীরে আগ্রাসন মেনে নেওয়া হবে না

42

বিজেপি সরকার কর্তৃক ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্তির মাধ্যমে কাশ্মীরের বিশেষ স্বাতন্ত্র ও মর্যাদা কেড়ে নেয়ার তীব্র নিন্দা ও কড়া প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও হাটহাজারী মাদ্রাসার সহকারী পরিচালক আল্লামা জুনাইদ বাবুনগরী। গতকাল বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় হাটহাজারী ডাক বাংলো চত্বরে হাটহাজারী উপজেলা হেফাজতের উদ্যোগে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পৌরসভা হেফাজত সভাপতি মাওলানা মীর ইদরীসের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আল্লামা বাবুনগরী আরো বলেন, ১৯৪৭ সালে জম্মু-কাশ্মীরকে ভারত সরকার কর্তৃক প্রদত্ত সনদ এবং সংবিধানের ৩৭০ ধারা; যার মাধ্যমে তাদের একটা স্বতন্ত্র এবং স্বায়ত্তশাসন ছিল; বিজেপি সরকার গায়ের জোরে অস্ত্রের মুখে এই সংবিধান সংশোধনের মাধ্যমে কাশ্মীরী মুসলমানদের সে অধিকার কেড়ে নিয়েছে।
তিনি অনতিবিলম্বে কাশ্মীরের মুসলমানদের ঘিরে সকল অন্যায় ও দমনপীড়নমূলক পদক্ষেপ থেকে বিরত হয়ে কাশ্মীরী জনগণের অধিকার ফিরিয়ে দেয়ার দাবি জানান।
বাবুনগরী বলেন, অবিলম্বে উগ্র হিন্দুত্ববাদী সংগঠন ইসকনের সকল কার্যক্রম নিষিদ্ধ করতে হবে এবং মুসলিমবিদ্বেষী প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলা করে আইনের আওতায় এনে বিচার করতে হবে। তিনি অবিলম্বে বিশিষ্ট ইসলামী সংগীত শিল্পী মাওলানা আলমগীর বিন কবির এবং তরুণ আলেম মুফতি সানাউল্লাহসহ কারাবন্দী সকল উলামায়ে কেরামের নিঃশর্ত মুক্তি দাবি করেন।
মাওলানা জাকারিয়া নোমান ফয়জী ও মাওলানা এমরান সিকদারের যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হাটহাজারী মাদ্রাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা আহমদ দিদার কাসেমী, আল্লামা মুমতাজুল করিম বাবাহুজুর, মেখল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি মোহাম্মদ আলী, মাওলানা কাযী শফিউল্লাহ, মাওলানা জাহাঙ্গীর মেহেদী, মাওলানা মাহমুদুল হোসাইন, মাস্টার মোহাম্মদ আহসানুল্লাহ, মাওলানা আব্দুল মাবুদ, শফিউল আলম, নূর মোহাম্মদ, মাওলানা আব্দুর রহিম, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা আব্দুল্লাহ বিন হাসান প্রমুখ।
প্রতিবাদ সভা শেষে হুইল চেয়ারে চড়ে আল্লামা বাবুনগরী বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন। এতে হাজার হাজার জনতার অংশগ্রহণে এক বিশাল বিক্ষোভ মিছিল চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙামাটি মহাসড়কের হাটহাজারী বাজার, বাসস্টেশন, কলেজ গেট প্রদক্ষিণ করে হাটহাজারী মাদ্রাসার সামনে এসে সমাপ্ত হয়।