কাল থেকে ট্রেন চালানোর ঘোষণা

12

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন রবিবার (৩১ মে) থেকে ট্রেন চালানোর ঘোষণা দিলেও এখনও আনুষ্ঠানিক চিঠি পাননি রেলওয়ের পূর্বাঞ্চলের কর্মকর্তারা। ট্রেন চলাচলের বিষয়টি মিডিয়ার মাধ্যমে জানার পর সেই অনুযায়ী প্রস্তুতি নিয়ে রেখেছেন তারা।
রবিবার থেকে ট্রেন চালানো হলে শনিবার থেকে টিকিট দেয়া হবে বলে রেলপথ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হলেও ওইদিন কয়টা থেকে কয়টা পর্যন্ত কাউন্টার ও অনলাইনে টিকিট দেয়া হবে সেটি স্পষ্ট না করায় দ্বিধায় আছেন পূর্বাঞ্চলের কর্মকর্তারা। খবর বাংলানিউজের
এ বিষয়ে রেলসচিব মো. সেলিম রেজা শুক্রবার সন্ধ্যায় মুঠোফোনে বলেন, শনিবার সকালে রেলপথ মন্ত্রী জনাব নুরুল ইসলাম সুজন ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন। সেখানে আলোচনা করে বিস্তারিত কর্মসূচি প্রত্যেক বিভাগে পাঠাবেন। ‘শনিবার বৈঠক শেষ হওয়ার পরপরই টিকিট বিক্রি শুরু হবে। অনলাইন ও কাউন্টারে যাত্রীরা টিকিট কাটতে পারবেন।’
রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান জানান, স্বাস্থ্যবিধি মেনে রবিবার থেকে সারাদেশে ৮টি ট্রেন চলাচল করবে। এরমধ্যে চট্টগ্রাম থেকে সুবর্ণ এক্সপ্রেস, সোনার বাংলা ও পাহাড়িকা এক্সপ্রেস ঢাকা ও সিলেটের উদ্দেশে ছেড়ে যাবে।
আগের সূচি অনুযায়ী সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় সকাল ৭টায়, পাহাড়িকা সিলেটের উদ্দেশে ছাড়ে সকাল ৯টায় ও সোনার বাংলা ঢাকার উদ্দেশে ছেড়ে যায় বিকেল ৫টায়।
রবিবার চট্টগ্রামের তিনটি ছাড়াও ঢাকা থেকে সারাদেশে আরও ৫টি ট্রেন চলাচল করবে। এগুলো হচ্ছে ঢাকা-সিলেট পথে কালনী এক্সপ্রেস। ঢাকা-পঞ্চগড় পথে পঞ্চগড় এক্সপ্রেস। ঢাকা-রাজশাহী পথে বনলতা এক্সপ্রেস। ঢাকা-লালমনিরহাট পথে লালমনিরহাট এক্সপ্রেস।
রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) নাসির উদ্দিন আহমেদ বলেন, শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ট্রেন চালুর বিষয়ে আনুষ্ঠানিক কোনো চিঠি পাইনি। তবে মিডিয়ার মাধ্যমে ট্রেন চালুর বিষয়টি জানার পর সবরকমের প্রস্তুতি নিয়ে রেখেছি। যাতে কয়েক ঘণ্টা আগেও ট্রেন চালু করা যায়।