কাভার্ড ভ্যান থেকে ৮৫ হাজার ইয়াবা উদ্ধার

24

কাভার্ড ভ্যানে বিশেষ কৌশলে ৮৫ হাজার পিস ইয়াবা লুকিয়ে পাচারের সময় একজনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। বুধবার (৬ মার্চ) রাতে নগরীর কোতোয়ালি থানার ফিরিঙ্গিবাজার ব্রিজঘাটে বিআইডব্লিউটিএ’র অফিসের পাশ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
গতকাল বৃহস্পতিবার দুপুরে ডিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশ এ তথ্য জানায়। এ ঘটনায় কাভার্ড ভ্যানটি জব্দ করা হয়েছে। গ্রেপ্তার রফিকুল ইসলাম (৪৮) ঢাকার কেরানীগঞ্জ থানার মৃত সিরাজ উদ্দিন বেপারীর ছেলে।
নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার এস এম মোস্তাইন হোসেন বলেন, ‘কক্সবাজারের রামু থেকে ইয়াবাগুলো সংগ্রহ করে চট্টগ্রাম হয়ে ঢাকায় নেওয়া হচ্ছিলো।
খালি কাভার্ড ভ্যানটি দেখে সন্দেহ হওয়ায় থামানোর পর গন্তব্য জানতে চাইলে চালক ‘অসংলগ্ন’ কথা বলতে থাকেন। এতে সন্দেহ হওয়ায় পুলিশ ওই গাড়িতে তল্লাশি চালায়। চালকের সিটের নিচে বিশেষ কৌশলে ইয়াবাগুলো লুকিয়ে রাখা হয়েছিল। এ সময় সেখান থেকে ৮৫ হাজার পিস ইয়াবা জব্দ করা হয়। রফিকুল পেশাদার ইয়াবা চোরাকারবারি। সে দীর্ঘদিন ধরে এভাবে ইয়াবা পাচার করে আসছিল। এ ঘটনায় জড়িত আরও কয়েকজনের নাম আমরা পেয়েছি। তাদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে।’
এদিকে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রফিকুল ইসলাম জানিয়েছে, এ কাজে তার সাথে আরও তিনজন জড়িত।
কভার্ড ভ্যানের মালিক আবদুর রহমান ছাড়া অন্য দুজন হলেন- কক্সবাজারের হিমছড়ি এলাকার মো. জামাল এবং ঢাকার মিরপুরের রবিউল ইসলাম রাব্বী।
ইয়াবা উদ্ধারের ঘটনায় নগরীর কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।