কাপ্তাইয়ে সন্ত্রাসীর গুলিতে যুবক নিহত

60

কাপ্তাইয়ে সন্ত্রাসীদের গুলিতে ভাড়াটিয়া মোটরসাইকেল চালক বাচিমং মারমা (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে কাপ্তাই উপজেলার দুর্গম রাইখালী ইউনিয়নের দেবতাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বাচিমং মারমা ওই উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়ার আগাপাড়া গ্রামের ক্যাচিং প্রূ মারমার ছেলে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল বুধবার দুপুরে ভাড়ায়চালিত মোটর সাইকেল চালক বাচিং মং মারমা পার্শবর্তী রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া থেকে গবাছড়ার কার্বারী ক্যাচিং মং মারমাকে নিয়ে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের গবাছড়ি এলাকায় যাচ্ছিলেন। পথিমধ্যে রাইখালীর দেবতাছড়ি এলাকায় পৌঁছলে কার্Ÿারীকে লক্ষ করে সন্ত্রাসীরা গুলি ছুঁড়ে। এতে ঘটনাস্থলেই মোটর সাইকেল চালক মারা যান এবং কার্বারী গুলিবিদ্ধ হন। গুলি করার সাথে সাথে সন্ত্রাসীরা পালিয়ে যায়।
এদিকে ঘটনার পর পর খবর পেয়ে নিরাপত্তাবাহিনীর সদস্যরা ওই এলাকা থেকে গুলিবিদ্ধ ক্যাচিং মং মারমা কার্বারীকে উদ্ধার করে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমপ্লেক্সে ভর্তি করেন। মোটর সাইকেলটিও উদ্ধার করে তারা। এ ঘটনায় পুরো এলাকা ঘিরে রেখেছেন নিরাপত্তাবাহিনীর সদস্যরা। এ হামলার সাথে সন্তু লারমা গ্রূপের নেতৃত্বাধীন পিসিজেএসএস এর সন্ত্রাসীরা জড়িত ও ঘটনাটি তারাই ঘটিয়েছে বলে সূত্রটি নিশ্চিত করেছে। এদিকে রাইখালী ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) এনামুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত বাচিং মং মারমা একজন ভাড়াটিয়া মোটর সাইকেল চালক। তাকে সন্ত্রাসীরা গুলি করে মেরে ফেলেছে। এ ঘটনায় বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তিনি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। দ্রুত দোষী ব্যক্তিকে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।