কাপ্তাইয়ে তথ্য বিভাগের উদ্যোগে রাজস্থলীতে শিশু মেলার উদ্বোধন

42

শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) শীর্ষক প্রকল্পের আওতায় কাপ্তাই তথ্য অফিস কর্তৃক আয়োজিত ২দিন ব্যাপী এক শিশু মেলার উদ্বোধন করা হয়। মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের কোমলমতি ছাত্র ছাত্রীদের নিয়ে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলার বিভিন্ন দিক প্রদক্ষিণ করে র‌্যালিটি এসে মেলা প্রাঙ্গণে শেষ হয়। র‌্যালির পর পর রাজস্থলী সরকারি কলেজের প্রভাষক উজ্জ্বল মুৎসুদ্দীর উপস্থাপনায় শিশু মেলার আলোচনা সভায় সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ ছাদেক।
সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান উবাচ মারমা, বিশেষ অতিথি ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা সভানেত্রী লংবতি ত্রিপুরা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক পুচিংমং মারমা, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রুইহ্লাঅং মারমা প্রমুখ। প্রধান অতিথি বলেন, আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ। কাপ্তাই তথ্য অফিস প্রথম রাজস্থলীতে শিশু মেলার আয়োজন করেছে। তাদেরকে আমি আমার পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করছি। প্রতিটি শিশুর জন্য আলোকিত আগামী নির্মাণে আমরা স্বপ্ন দেখি প্রতিনিয়ত। আমরা ভালবাসা দিয়ে পৃথিবী সাজাতে চাই। যেখানে শিশু পরিপূর্ণ বিকশিত হবে, সৃষ্টি করবে সমৃদ্ধ স্বদেশ, খুলে দেবে সম্ভাবনা নতুন নতুন দুয়ার।
স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই তথ্য অফিসার মো. হারুন। মেলায় সর্বমোট ১২টি স্টল স্থাপন করা হয়। তার মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অধীনে টেকসই সামাজিক উন্নয়ন প্রকল্প প্রদানের স্টল সর্বশেষভাবে নির্বাচিত হয়েছেন বলে মেলায় আগত অতিথিরা জানান। আলোচনা সভার পর পর ছাত্র-ছাত্রীদের চিত্রাঙ্কন, নৃত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীদের মধ্যে আজ বুধবার সমাপনীর দিনে পুরষ্কার বিতরণ করা হবে।