কাদিয়ানি সম্মেলন বন্ধ না হলে আন্দোলনের হুমকি

87

পঞ্চগড়ে কাদিয়ানিদের ৩ দিনব্যাপী সম্মেলন অবিলম্বে বন্ধ করে দেওয়ার জন্য সরকারের প্রতি আহŸান জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর আল্লামা আহমদ শাহ শফী। গতকাল মঙ্গলবার বিকাল ৪টায় হেফাজতে ইসলামের পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
বিবৃতিতে হেফাজত আমীর আল্লামা আহমদ শফি বলেন, কাদিয়ানিদের এই সম্মেলন অবিলম্বে বন্ধ করতে হবে। এ ব্যাপারে যারা আন্দোলন করছে তাদের সাথে পরিপূর্ণ একাত্মা ঘোষণা করছি। কাদিয়ানিদের এ সম্মেলন বন্ধ না হওয়া পর্যন্ত সর্বাত্মক আন্দোলন চালিয়ে যাওয়ার জন্যে সর্বস্তরের মুসলমানদের প্রতি আহবান জানাচ্ছি। যদি এ সম্মেলন বন্ধ করা না হয় প্রয়োজনে আমি পঞ্চগড়ে গিয়ে আন্দোলনে শরীক হবো।
কাদিয়ানিরা পাঞ্জাবের মির্জা গোলাম আহমদ কাদিয়ানিকে নতুন নবী মানে এমনটা দাবি করে বিবৃতিতে তিনি বলেন, মহানবী হযরত মুহাম্মদ ছাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে সর্বশেষ নবী মানে না। তাই তারা নিশ্চিভাবে কাফের। অথচ তারা নিজেদেরকে আহমদিয়া মুসলিম পরিচয় দিয়ে সাধারণ মুসলমানদের সাথে প্রতারণা করছে। পঞ্চগড়ে আগামী ২২, ২৩ ও ২৪ ফেব্রæয়ারি ৩ দিনব্যাপী কাদিয়ানি সম্মেলনের আয়োজন করেছে তারা।
তিনি আরও বলেন, খতমে নবুয়তের বরকতময় আন্দোলন যারা করছেন, তারাসহ সকল দ্বীনি আন্দোলনের নেতাকর্মীদের কালবিলম্ব না করে পঞ্চগড় গিয়ে প্রিয় নবীজির খতমে নবুয়তের চিরশত্রু কাফের কাদিয়ানিদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তোলার আহবান জানাচ্ছি।
এদিকে কাদিয়ানিদের ৩ দিনব্যাপী সম্মেলন অবিলম্বে বন্ধের দাবিতে আজ বুধবার সকাল ১১টায় হাটহাজারী মাদ্রাসায় সাংবাদিক সম্মেলনের ডাক দিয়েছেন বলে জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ এর সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।