কাউন্সিলর-কর্মীদের জন্য ৩ মাস চ্যালেঞ্জের

25

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আগামী তিন মাস চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পঞ্চম নির্বাচিত পরিষদ সদস্য, কর্মকর্তা-কর্মচারীদের জন্য চ্যালেঞ্জিং সময়। এই সময়ের মধ্যে নিজেদের দায়িত্বটুকু ভালোভাবে পালন করতে হবে। ভালো কিছু করতে হলে ‘টিম ওয়ার্কের’ বিকল্প নেই। ভালো ‘টিমওয়ার্ক’ করতে পারলে যে কোনোও অসাধ্য কাজও সাধন করা যায়। তাই এই সময়ে সততা, আন্তরিকতা ও গুরুত্বসহকারে সমন্বিত টিম ওয়ার্কের মাধ্যমে কাজ করতে হবে।
মেয়র সিটি কর্পোরেশনের ৫০তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।
মেয়র আরও বলেন, নগর পরিষ্কার পরিচ্ছন্নতার জন্য ডোর টু ডোর প্রকল্প গ্রহণ করা হয়। এই কার্যক্রম বাস্তবায়নে ২ হাজার সেবক নিয়োগ দেয়া হয়েছে। তাদের জন্য চসিককে অতিরিক্ত ২৮ কোটি টাকা বেতন দিতে হচ্ছে। পরিচ্ছন্ন কর্মীদের কর্মস্থলে আগমন এবং প্রস্থান সার্বিকভাবে মনিটরিং করার জন্য কাউন্সিলরদের প্রতি আহব্বান জানান মেয়র। তিনি বলেন, জনপ্রতিনিধি হিসেবে মেয়র এবং কাউন্সিলররা একে অপরের পরিপূরক। আপনারা নিজেদের এলাকায় ভাল কাজ করলে মানুষ আপনাদেরকে ভাল জানবে, আপনাদেরকে ভাল জানলে আমাকেও ভাল জানবে। তাই এলাকায় এমন কোনো কাজ করা যাবে না, যাতে নগরবাসীর দুর্ভোগ ও সমস্যার সৃষ্টি হয়। জনগণের সেবক হিসেবে নিজকে গড়ে তোলার মন-মানসিকতা নিয়ে এলাকার উন্নয়ন ও জনগণের স্বার্থে কাজ করতে হবে।
মেয়র বলেন, জাইকার অর্থায়নে নিমতলা থেকে অলংকার পর্যন্ত ও আগ্রবাদ এক্সেস রোডের চলমান উন্নয়ন কাজ নিয়ে নানা সমস্যা ছিল। সেই সব সমস্যার সমাধান হয়েছে। ইনশাল্লাহ আগামী ডিসেম্বরের মধ্যে গুরুত্বপূর্ণ এই সড়ক দুইটির কাজ সম্পন্ন হয়ে যাবে। এছাড়া ডিটিটি রোড, আরাকান সড়ক, হাটাজারী সড়ক, এয়ারপোর্ট রোড এবং বায়েজিদ বোস্তামী সড়কের কাজও শেষ করার নির্দেশনা দেন মেয়র।
সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দীন আহমদ, সদ্য যোগদানকৃত প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, উপ-পুলিশ কমিশনার শ্যামল কুমার নাথ, সিটি মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেমসহ সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের প্রধান এবং প্রতিনিধি উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন চসিক সচিব আবু শাহেদ চৌধুরী। সভায় ১৭নং ওয়ার্ডের সদ্য নির্বাচিত কাউন্সিলর আরিফুল ইসলাম ডিউক এবং সদ্য যোগদানকারী প্রধান প্রকৌশলী লে. কর্নেল সোহেল আহমদকে স্বাগত জানান মেয়র।