কাউখালীতে কলেজ ছাত্রী নিহত, আহত ৫

17

রাঙামাটিতে ট্রাক-সিএনজি অটোরিকশার মুখোমুখী সংঘর্ষে এক কলেজ ছাত্রী নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন অন্তত ৫ জন। গতকাল রবিবার সকাল সাড়ে ১০ টায় জেলার কাউখালী উপজেলার ঘাগড়া কলা বাগান নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে রাঙামাটি সরকারি কলেজের বিএসএস অর্থনীতি বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্রী এশিচিং মারমা (২১) ঘটনাস্থলেই মারা যান। তিনি কাউখালী উপজেলার ঘাগড়া ইউনিয়নের শামুকছড়ি ২নং ওয়ার্ডের থোয়াই চিং মারমার মেয়ে। আহতরা হলেন মো. দুলাল মিয়া (৬০), শীলমনি চাকমা (২৪), আনোয়ারা বেগম (২৬), তানভীর (৮) ও মো. মোশারফ।
প্রত্যক্ষদর্শীরা জানান, চট্টগ্রামগামী একটি ট্রাক রাঙামাটি থেকে ছেড়ে আসা সিএনজি অটোরিকশাকে ধাক্কা মারে। মুখোমুখি এই সংঘর্ষে অটোরিকশার যাত্রীরা সড়কে ছিটকে পড়েন। পরে প্রত্যক্ষদর্শীরা তাদের উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক মো. শহীদুল্লাহ এশিচিং মারমাকে মৃত ঘোষণা করেন। আহত ৫ জনকে আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে মো. দুলাল মিয়া (৬০) ও শীলমনি চাকমার অবস্থা আশঙ্কাজনক। তাদের ২ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
সদর হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক মো. শহীদুল্লাহ বলেন, রাঙামাটি সরকারি কলেজের শিক্ষার্থী এশিচিং মারমা ঘটনাস্থলেই মারা গেছেন। আর আহত বাকি ৫ জনের মধ্যে ২ জনের অবস্থা সংকটাপন্ন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে। বাকি ৩ জনকে এখানেই চিকিৎসা দেওয়া হচ্ছে।
কাউখালী থানার এসআই হারুন জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ট্রাক ও সিএনজি অটোরিকশা জব্দ করে থানায় নিয়ে এসেছে। তবে দুর্ঘটনার পরপরই ট্রাকের ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়।