কলকাতা পুলিশের সঙ্গে সংঘাতের তথ্য প্রমাণ নিয়ে সুপ্রিম কোর্টে সিবিআই

37

কলকাতা পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে রবিবার কী ঘটনা ঘটেছিল তার বিস্তারিত প্রতিবেদন ও ভিডিও ফুটেজ নিয়ে দিল্লি গেছেন সিবিআই-এর দুই ঊর্ধ্বতন কর্মকর্তা। সিবিআই সূত্রকে উদ্ধৃত করে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, সুপ্রিম কোর্টে ওই প্রতিবেদন ও ভিডিও ফুটেজ পেশ করা হবে।
ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারকে জেরা করার জন্য রবিবার সন্ধ্যায় সিবিআইয়ের উপপুলিশ কমিশনার (ডিসিপি) তথাগত বর্ধনের নেতৃত্বে কলকাতার লাউডন স্ট্রিটে তার বাসভবনে যায় ৪০ জনের বেশি একটি সিবিআইয়ের টিম। অভিযোগ, পশ্চিমবঙ্গের বেআইনি অর্থলগ্নি সংস্থা সারদা ও রোজভ্যালি চিটফান্ডে রাজীব কুমারের সম্পর্ক ছিল। সেই বিষয়েই তাকে জেরা করতে এদিন সিবিআই কর্মকর্তারা তার বাসভবনে যান। সিবিআইয়ের সদস্যরা পুলিশ কমিশনারের বাড়ির গেটের কাছে যেতেই বাধা দেয় কলকাতা পুলিশের বিশাল বাহিনী। শুরু হয় দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তি। পরে সিবিআইয়ের ডিসিপি তথাগত বর্ধনসহ কর্মকর্তাদের জোর করে আটক করে নিয়ে যাওয়া হয় স্থানীয় কলকাতার শেক্সপিয়র সরণি থানায়।
আনন্দবাজার পত্রিকার খবর থেকে জানা গেছে, ডিএসপি তথাগত বর্ধন ছাড়াও এসপি পদমর্যাদার আরেকজন কর্মকর্তা সোমবার ভোরের বিমানে দিল্লির উদ্দেশে কলকাতা ছেড়েছেন। সুপ্রিম কোর্টে ভারতীয় সময় সকাল ১০টায় ওইসব তথ্যপ্রমাণ পেশ করার সিদ্ধান্ত হয়েছে। সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল এ বিষয়ে শুনানি হবে।