কলকাতার পুলিশ কমিশনারকে ১১ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ

26

বহুল আলোচিত সারদা চিটফান্ড মামলার তদন্তের জন্য কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে অব্যাহতভাবে জিজ্ঞাসাবাদ করছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা। গত শনিবার থেকে শিলং-এর একটি হোটেলে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবারও প্রায় ১১ ঘন্টা ম্যারাথন জিজ্ঞাসাবাদের পর রাত ৯টা ৪৫ মিনিটে সিবিআই অফিস ছাড়েন রাজীব কুমার। বুধবারও সিবিআই-এর মুখোমুখি হতে হবে তাকে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।
সংবাদসংস্থা পিটিআইকে সিবিআই-এর একজন কর্মকর্তা জানান, সারদা মামলার অনেক গুরুত্বপূর্ণ নথি নষ্ট করে ফেলেছেন রাজীব কুমার। এমন অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। জিজ্ঞাসাবাদ এখনও শেষ হয়নি।
বুধবারও তদন্ত সংস্থার মুখোমুখি হবেন তিনি।
মঙ্গলবার ১১ ঘন্টার ম্যারাথন জেরায় উপস্থিত ছিলেন সারদা ও রোজভ্যালি কান্ডের তদন্ত কর্মকর্তারা। গত দু’দিন ধরে রাজীব কুমারের সঙ্গে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে কুণাল ঘোষকেও। তিনি তৃণমূলের সাবেক এমপি। সারদা মামলায় তাকে ২০১৩ সালে গ্রেফতার করে পুলিশ। ২০১৬ সালে জামিনে ছাড়া পান তিনি। সিবিআই জানিয়েছে, কুণাল ঘোষকে জিজ্ঞাসাবাদ করা শেষ হয়েছে। তাঁকে কলকাতা ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। আর গত তিনদিনে সব মিলিয়ে ২৪ ঘন্টারও বেশি সময় ধরে শিলং-এর সিবিআই অফিসে ছিলেন রাজীব কুমার।